ঢাকা, রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
ব্রেকিং নিউজ
  •   দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হাজী সেলিমের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত

শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

  সিলেট প্রতিনিধি

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২২, ২২:৩৬  
আপডেট :
 ২৫ জানুয়ারি ২০২২, ২২:৪৬

শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা
ছবি- শাবিপ্রবির আন্দোলন
সিলেট প্রতিনিধি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্র আন্দোলনে অর্থ জোগান দেয়ার অভিযোগে আটক পাঁচ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী।

মঙ্গলবার রাতে সিলেটের জালালাবাদ থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। সিলেট মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ এ তথ্য নিশ্চিত করেন।

মামলার আসামীরা হলেন, টাঙ্গাইল জেলার সখিপুর দারিপাকা গ্রামের মতিয়ার রহমান খানের ছেলে হাবিবুর রহমান খান (২৬), বগুড়া জেলার শিবগঞ্জ থানাধীন লক্ষ্মীকোলা গ্রামের মুইন উদ্দিনের ছেলে রেজা নুর মুইন (৩১), খুলনা জেলার সোনাডাঙ্গার মিজানুর রহমানের ছেলে এএফএম নাজমুস সাকিব (৩২), ঢাকা মিরপুরের এ কে এম মোশাররফের ছেলে এ কে এম মারুফ হোসেন (২৭) ও কুমিল্লা জেলার মুরাদনগর থানার নিয়ামতপুর গ্রামের সাদিকুল ইসলামের ছেলে ফয়সল আহমেদ (২৭)।

এর মধ্যে হাবিবুর রহমান কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ থেকে ২০১২ সালে পাস করেছেন। একই বছর আর্কিটেকচার বিভাগ থেকে পাস করেছেন রেজা নূর মঈন ও নাজমুস সাকিব।

এর আগে ঢাকায় শাবিপ্রবির সাবেক এই পাঁচ শিক্ষার্থীকে আটকের পর সিলেটে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

মঙ্গলবার (২২ জানুয়ারি) বিকাল ৫টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল তাদের সিলেটে নিয়ে আসে। সোমবার ও মঙ্গলবার এই দুই দিনে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে সিআইডি।

সিএমপির উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ জানান, সংঘবদ্ধভাবে আইনশৃঙ্খলা বাহিনীর আইনসংগত কর্মকাণ্ডে বাধা প্রদান করার মতো দন্ডনীয় অপরাধ করার অভিযোগে তাদেরকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও তিনি জানান।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত