ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৫৬ মিনিট আগে

শাবিপ্রবি ক্যাম্পাসে জাফর ইকবাল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ০৪:৫১  
আপডেট :
 ২৬ জানুয়ারি ২০২২, ০৫:২৯

শাবিপ্রবি ক্যাম্পাসে জাফর ইকবাল
অনশনকারীদের খোঁজ নিচ্ছেন জাফর ইকবাল। (ছবি- সংগৃহীত)
জার্নাল ডেস্ক

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করতে মঙ্গলবার রাতে সিলেট যান জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবং তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক।

মঙ্গলবার দিবাগত রাতের শুরুতে ঢাকা থেকে রওনা দিয়ে বুধবার রাত ৪ টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছান শাবিপ্রবির সাবেক এই দুই অধ্যাপক।

এদিকে নিজেদের প্রিয় শিক্ষকের আগমনের গুঞ্জন ছড়িয়ে পড়লে মঙ্গলবার সন্ধ্যা থেকেই অধীর আগ্রহে অপেক্ষা করতে থাকে শাবিপ্রবির শিক্ষার্থীরা। অবশেষে তাদের অপেক্ষার প্রহর কাটিয়ে বুধবার প্রায় ভোরের দিকে শিক্ষার্থীদের মাঝে হাজির হন জাফর ইকবাল।

ক্যাম্পাসে পৌঁছে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন জাফর ইকবাল ও তার স্ত্রী। অনশনকারী শিক্ষার্থীদের সাথেও দেখা করে খোঁজখবর নেন দেশবরেণ্য লেখক জাফর ইকবাল।

দেখা করার সময় অনশনকারীদের অনশন ভাঙার জন্যও অনুরোধ করেন শিক্ষার্থীদের কাছে তাদের প্রিয় শিক্ষক জাফর ইকবাল। শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসময় তিনি বলেন, তোমরা কেন তোমাদের নিজেদের জীবন অপচয় করবা? তোমাদেরকে তো বাঁচতে হবে।সারা দেশের মানুষ আজ তোমাদের পক্ষে দাঁড়িয়ে গেছে। দেশের সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের ঘুম হারাম করে দিয়েছো তোমরা। তোমরা ইতোমধ্যেই বিজয়ী হয়েই গেছো।

শাবিপ্রবির সাবেক এই অধ্যাপক শিক্ষার্থীদের উপদেশ দিয়ে বলেন, ‘জীবন অনেক মূল্যবান। তুচ্ছ বিষয়ে তোমরা নিজদের জীবন অপচয় করবা না।’

নিজেদের প্রিয় এই শিক্ষককে কাছে পেয়ে শিক্ষার্থীরাও আবেগাপ্লুত হয়ে পড়ে এসময়।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত