ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

মাউশির জরুরি নির্দেশনা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২২, ১৫:৩১

মাউশির জরুরি নির্দেশনা

শিক্ষা প্রতিষ্ঠানে কোভিত -১৯ অতিমারির সময় শিক্ষার্থীদের ভর্তি ও বার্ষিক পরীক্ষার অংশগ্রহণের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। ৭ কর্মদিবসের মধ্যে এসব তথ্য পাঠানোর নির্দেশনাও দেয়া হয়েছে।

বুধবার মাউশি মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) শাহেদুল খবির এ আদেশে সাক্ষর করেন।

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে কোভিড-১৯ অতিমারিকালীন শিক্ষার্থীদের ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের সঠিক তথ্য প্রাপ্তির উদ্দেশ্যে একটি তথ্যছক প্রস্তুত করা হয়েছে। সকল প্রতিষ্ঠান প্রধানগণ www.emis.gov.bd ওয়েবসাইত-এ গিয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের আইডি (EIIN) এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে ডাটা কালেকশন মডিউল (DCM)এ গিয়ে শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণ সংক্রান্ত তথ্য প্রদান করবেন।

এছাড়া জেলা শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তাদের আওতাধীন প্রতিষ্ঠানসমূহ তথ্য প্রদান করছে কিনা তা ওয়েবসাইটে গিয়ে নিজ নিজ আইডি- পাসওয়ার্ড দিয়ে লগইন করে মনিটর করবেন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য প্রেরণ নিশ্চিত করবেন। তথ্য প্রেরণ সংক্রান্ত একটি ম্যানুয়াল এতদ্‌সঙ্গে সংযুক্ত করা হলো।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ অবস্থায়, কোভিড-১৯ অতিমারিকালীন শিক্ষার্থীদের ভর্তি ও বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণের সঠিক তথ্য অনলাইনে পত্র জারীর ৭ (সাত) কর্মদিবসের মধ্যে প্রেরণ করার জন্য নির্দেশনা প্রদান করা হলো।

বাংলাদেশ জার্নাল/একে/এমএম

  • সর্বশেষ
  • পঠিত