ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

শাবিপ্রবিতে যাচ্ছেন শিক্ষামন্ত্রী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২২, ০৬:০৬  
আপডেট :
 ১১ ফেব্রুয়ারি ২০২২, ০৬:৩৫

শাবিপ্রবিতে যাচ্ছেন শিক্ষামন্ত্রী

চলমান আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করতে শুক্রবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাসে যাচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন আন্দোলনরত শিক্ষার্থী শাহরিয়ার আবেদীন।

এ বিষয়ে তিনি বলেন, সন্ধ্যায় ড. জাফর ইকবাল স্যারের সঙ্গে আমাদের কথা হয়েছে। উনি নিশ্চিত করেছেন শুক্রবার আমাদের সঙ্গে আলোচনা করতে ক্যাম্পাসে আসবেন শিক্ষামন্ত্রী।

শাহরিয়ার বলেন, কোথায় আলোচনা হবে সে বিষয়ে আমাদের মতামত জানতে চেয়েছেন শিক্ষামন্ত্রী। আমরা নিজেরা সিদ্ধান্ত নিয়ে কোথায় আলোচনা হবে তা জানিয়ে দেব। তবে অবশ্যই ক্যাম্পাসে উনার সঙ্গে কথা বলতে চাই আমরা।

উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছিলেন শিক্ষার্থীরা। সেই সকল কর্মসূচির একপর্যায়ে গিয়ে ১৯ জানুয়ারি থেকে এক দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন বিশ্ববিদ্যালয়ের ২৪ জন শিক্ষার্থী। ২৪ জন থেকে বেড়ে সেই সংখ্যা ২৮হয় একসময়।

এরপর ২৬ জানুয়ারি সকালে শাবিপ্রবির সাবেক অধ্যাপক ও দেশের জনপ্রিয় লেখক মুহম্মদ জাফর ইকবাল অনশনরত শিক্ষার্থীদের অনশন ভাঙান। এরপর থেকেই অবরোধ ও অনশন কর্মসূচি থেকে সরে দাঁড়িয়ে অহিংস আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড, নাটক, খেলাধুলা ইত্যাদির মাধ্যমে আন্দোলন অব্যাহত রেখেছিলেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত