ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ২৯ মিনিট আগে

অবশেষে শাবিপ্রবির উপাচার্য ফরিদ উদ্দিনের দুঃখ প্রকাশ

  শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২২, ১২:৪৬  
আপডেট :
 ১২ ফেব্রুয়ারি ২০২২, ২১:২৬

অবশেষে শাবিপ্রবির উপাচার্য ফরিদ উদ্দিনের দুঃখ প্রকাশ
ছবি: প্রতিনিধি
শাবিপ্রবি প্রতিনিধি

শিক্ষামন্ত্রীর পরামর্শে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ। শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দুঃখ প্রকাশ করেন তিনি।

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনায় শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ যারা আহত হয়েছেন, তাদের সবার প্রতি আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা প্রকাশ করেন উপাচার্য।

উক্ত ঘটনায় সৃষ্ট অচলাবস্থা কাটিয়ে উঠতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী , কর্মকর্তা ও কর্মচারী যারা আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান।

একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক অবস্থা দ্রুত ফিরিয়ে আনতে শিক্ষামন্ত্রীর নেতৃত্বে শিক্ষা উপমন্ত্রীসহ সরকারের সকল স্তরের দায়িত্বশীল ব্যক্তিবর্গ, কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতাসহ সিলেটের সুশীল সমাজের সবাইকে এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদদ্যদের প্রতি তিনি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সমস্যা নিরসনে ভূমিকা রাখা দায়িত্বশীল সাংবাদিকদেরও ধন্যবাদ জানান উপাচার্য।

বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের সুন্দর ও স্বাভাবিক কার্যক্রম ফিরিয়ে আনার জন্য সকলকে স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখার জন্য অনুরোধ জানান তিনি।

এর আগে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকে যোগ দিতে দীর্ঘ ২৬ দিন পর গতকাল শুক্রবার নিজ বাসভবন থেকে বাইরে বেরিয়ে আসেন শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বৈঠকে শিক্ষামন্ত্রী উপাচার্যকে শিক্ষার্থীদের কাছে ক্ষমা ও দুঃখ প্রকাশের নির্দেশ দেন।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত