ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

৫ ইউনিটে হবে জাবি’র ভর্তি পরীক্ষা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ এপ্রিল ২০২২, ১৬:৪৯  
আপডেট :
 ২২ এপ্রিল ২০২২, ১৬:৫৯

৫ ইউনিটে হবে জাবি’র ভর্তি পরীক্ষা
ছবি: সংগৃহীত

শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষা দশ ইউনিটের পরিবর্তে পাঁচ ইউনিটে অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত বুধবার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভায় পাঁচ ইউনিটে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মূলত শিক্ষার্থীদের ভোগান্তির কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, “এবার গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) মিলে ‘এ ইউনিট’, সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ মিলে ‘বি ইউনিট’, কলা ও মানবিক অনুষদ, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু ও তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইনস্টিটিউট মিলে ‘সি ইউনিট’, ব্যবসায় শিক্ষা অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) মিলে ‘ই ইউনিট’, জীববিজ্ঞান অনুষদ পূর্বের মতো ‘ডি ইউনিট’–এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।”

জানা যায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এবারের ভর্তি পরীক্ষার রেজিস্ট্রেশন চলবে ১৮ মে থেকে ১৬ জুন পর্যন্ত। অন্যদিকে ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হবে ৩১ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত