ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১৮ মিনিট আগে

গেস্টরুম নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ মে ২০২২, ১৫:৪৪  
আপডেট :
 ১৬ মে ২০২২, ১৬:২৭

গেস্টরুম নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ
ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী সিয়ামসহ বিভিন্ন হলের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের অব্যাহত নির্যাতনের অভিযোগ তুলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল।

সোমবার সকাল ১১ টায় মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে রাজু ভাস্কর্যের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, বিজয় একাত্তর হলে নির্যাতনের শিকার সিয়ামসহ বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের নির্যাতনের প্রতিবাদে আজকে আমরা এখানে দাঁড়িয়েছি। আমরা আজকে যাদের বিরুদ্ধে প্রতিবাদ করছি, তাদের বিরুদ্ধে ধারাবাহিকভাবে গত ১৫ বছর ধরে শিক্ষার্থীদের অধিকার আদায়ে নিরলসভাবে প্রতিবাদ করে যাচ্ছি। কিন্তু আপনারা দেখেছেন যাদের শিক্ষার্থী ও জনগণের প্রতি দায়বদ্ধতা নেই তাদের কাছে বিচার চেয়ে কোনো লাভ হয়নি। শিক্ষকসহ প্রশাসনের প্রতি আহ্বান আপনারা শিক্ষক ও ‌অভিভাবকের দায়িত্ব পালন করুন। নির্যাতনকারীর বিচার নিশ্চিত করা না হলে এবং আর কোনো শিক্ষার্থীর ওপর হামলা হলে ছাত্রদল কঠিন প্রতিরোধ গড়ে তুলবে বলে হুশিয়ারী দেন তিনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব মোঃ আমানউল্লাহ আমান বলেন, ছাত্রলীগ বর্তমানে চর দখলের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল গুলোকে দখল করে রেখেছে, তাদের কর্মসূচীতে না গেলে বা তাদের বিরোধী মতের রাজনীতি করলেই নির্যাতনের শিকার হতে হচ্ছে। অপরদিকে এসব ঘটনায় বরাবরের মতোই ঢাবি প্রশাসন নির্বিকার। ছাত্রলীগের চলমান কর্মকাণ্ড ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বজনীন রাজনৈতিক চর্চার আদর্শের পরিপন্থী। তারা যদি এসব সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ না করে অচিরেই তাদেরকে সাধারণ শিক্ষার্থীদের গণ প্রতিরোধের মধ্যে পড়তে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের দায়িত্বপ্রাপ্ত আহ্বায়ক আকতার হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব মোঃ আমানউল্লাহ আমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। এ ছাড়াও অন্যান্যদের ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি রাশেদ ইকবাল খান, সিনিয়র যুগ্ম-সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, সাংগঠনিক সম্পাদক আবু আফসান মোহাম্মদ ইয়াহইয়া সহ ছাত্রদল কেন্দ্রীয় সংসদের অন্যান্য নেতৃবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম-আহ্বায়কবৃন্দ, আহ্বায়ক কমিটির সদস্যবৃন্দ এবং বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদক সহ ঢাকার বিভিন্ন ইউনিটের পাঁচ শতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত