ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ২ ঘন্টা আগে

জাবিতে ছাত্রদলকর্মীকে ধরে নিয়ে গেস্টরুমে মারধরের অভিযোগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ মে ২০২২, ১৭:৩৪

জাবিতে ছাত্রদলকর্মীকে ধরে নিয়ে গেস্টরুমে মারধরের অভিযোগ
জার্নাল ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মোশারফ হোসেন হলে বিশ্ববিদ্যালয় শাখার এক ছাত্রদলকর্মীকে ধরে নিয়ে গেস্টরুমে আটকে রেখে মারধরের অভিযোগ উঠেছে ছাত্রলীগের কয়েকজন কর্মীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার সকালে মীর মোশারফ হোসেন হলে এ মারধরের ঘটনা ঘটে। অভিযুক্তরা হলেন বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী ও শাখা ছাত্রলীগের কর্মী সাগর সিদ্দিকী, মুরাদ হোসেন, সোহেল শাহ। তারা সবাই বিশ্ববিদ্যালয়ের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী।

ভুক্তভোগী ছাত্রদল নেতা রাজু হাসান রাজন বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী।

ভুক্তভোগী বলেন, আমি গেরুয়া কেন্দ্রীয় জামে মসজিদের পাশে ভাড়া থাকি। সকাল ৮টায় আমি ছাত্রদলের প্রোগ্রামে অংশ নিই। এরপর বেলা ১১টার দিকে আমাকে মীর মোশারফ হোসেন হলে ধরে নিয়ে আসে সাগর, সিদ্দিকীসহ তার সঙ্গীরা। সেখানে দেড়ঘণ্টা আটকে রেখে আমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে তারা।

এদিকে অভিযুক্ত ছাত্রলীগ কর্মী সাগর সিদ্দিকী জানান, ছাত্রদলকর্মীকে মারধরের ঘটনা পুরোপুরি সত্য নয়। আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে ছাত্রদল ক্যাম্পাসে একটি অরাজকতা সৃষ্টির পায়তারা করছে। আমরা তাদের প্রতিহত করি। এরকম পরিস্থিতি সন্দেহজনকভাবে একজনকে আমরা হাতেনাতে ধরি এবং মীর মোশারফ হোসেন হলে নিয়ে আনি। সেখানে জাবি ছাত্রলীগের কয়েকজন তাকে জিজ্ঞাসাবাদ করে।

মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. আকতারুজ্জামান সোহেল বলেন, মারধরের ঘটনা ঘটেছে এটি মিথ্যা। তারা সকালে ঢাকা-আরিচা মহাসড়কে মিছিল বের করে। ঢাকা-আরিচা মহাসড়ক একটি গুরুত্বপূর্ণ সড়ক। এখানে তারা অরাজক পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে। ক্যাম্পাসে তারা অস্থিতিশীলতা তৈরির চেষ্টা করছে। সে আর কখনও বিশ্ববিদ্যালয়ে অরাজকতা সৃষ্টি না করার জন্য মুচলেকা দিয়ে গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, ছাত্রদলের কোনো কর্মীকে মারধরের অভিযোগ আমার কাছে আসেনি। তবে সাবেক এক শিক্ষার্থী আমাকে ফোনে এ বিষয়ে জানালে আমি মীর মোশারফ হোসেন হলে যোগাযোগ করি। কিন্তু ছাত্রদলের ওই কর্মীর খোঁজ দিতে পারেনি কেউ।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত