ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

জবি ছাত্রীকে থাপ্পড় মেরে অজ্ঞান, দুই ছাত্র সাময়িক বহিষ্কার

  অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০২২, ১৬:০৬

জবি ছাত্রীকে থাপ্পড় মেরে অজ্ঞান, দুই ছাত্র সাময়িক বহিষ্কার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের এক ছাত্রীকে থাপ্পড় মেরে অজ্ঞান করায় একই বিভাগের দুই ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রক্টর মোস্তফা কামাল বলেন, সাময়িক বহিষ্কার হওয়া দুই ছাত্র হলো ২০১৮-১৯ সেশনের মফিজুল্লা ও মো. খায়রুল ইসলাম। ভুক্তভোগী ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে শারীরিকভাবে লাঞ্ছিত করার বিষয়ে আনীত অভিযোগ সত্য প্রতীয়মান হওয়ায় সাময়িক বহিষ্কার করা হয় তাদের।

মোস্তফা কামাল আরও বলেন, সাময়িক বহিষ্কার হওয়া দুই শিক্ষার্থীকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না, তা আগামী ১০ কার্যদিবসের মধ্যে জানানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থীর অভিযোগ থেকে জানা যায়, গত ২০ মার্চ ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভলিবলের অনুশীলনের জন্য আসেন। ওই ছাত্রীর সঙ্গে ক্লাসের সিআর নিয়ে একটি সমস্যা ছিল। বিষয়টি নিয়ে তাকে সোহেল, নাইম, খাইরুল, রনি অপমানজনক কথাবার্তা বলে। পরবর্তীতে তারা ভুক্তভোগী ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে আসতে বলে। পরে ওই ছাত্রী সেখান থেকে চলে আসার সময় খায়রুল বাজে কথা বলে বাধা দেয় এবং মফিজুল্লা থাপ্পড় মারে। ফলে বেশ কিছু সময় ওই ছাত্রী অজ্ঞান ছিলো, পরবর্তীতে জ্ঞান ফিরে আসে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত