ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

ঢাবিতে ক্রিমিনোলজি বিভাগের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ জুন ২০২২, ১২:৫৬

ঢাবিতে ক্রিমিনোলজি বিভাগের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
ছবি- প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্রিমিনোলজি বিভাগের দশম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সপ্তাহব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন।

সোমবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এ কর্মসূচির সূচনা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে র‍্যালি, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, বক্তৃতামালা প্রভৃতি। এ উপলক্ষ্যে উপাচার্য কেক কাটেন এবং র‍্যালির উদ্বোধন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সবুজ ও পরিচ্ছন্ন রাখতে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার অঙ্গীকার গ্রহণের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, পরিবেশ সংরক্ষণের ক্ষেত্রে শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ ধারণ এবং দক্ষ ও মানসম্পন্ন গ্র্যাজুয়েট হিসেবে গড়ে ওঠার জন্য তিনি ক্রিমিনোলজি বিভাগের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ক্রিমিনোলজি বিভাগের চেয়ারপার্সন খন্দকার ফারজানা রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত