ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

ঢাবি-রাবির পর এবার জাবিতে পরীক্ষা দিলেন পঞ্চাশোর্ধ্ব বেলায়েত

  জবি প্রতিনিধি

প্রকাশ : ৩১ জুলাই ২০২২, ১৬:২০  
আপডেট :
 ৩১ জুলাই ২০২২, ১৬:২২

ঢাবি-রাবির পর এবার জাবিতে পরীক্ষা দিলেন পঞ্চাশোর্ধ্ব বেলায়েত
ছবি: প্রতিনিধি

ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পর এবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন পঞ্চাশোর্ধ্ব বেলায়েত শেখ। তিনি জানালেন, ঢাবি-রাবির তুলনায় পরীক্ষা ভালো হয়েছে জাবিতে।

রোববার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু সাহিত্য ইনিস্টিটিউটের প্রথম শিফটের ভর্তি পরীক্ষা শেষে বাংলাদেশ জার্নালকে এ কথা জানান তিনি।

বেলায়েত শেখ বলেন, ঢাবির পরীক্ষার চেয়ে রাজশাহীতে ভালো হয়েছে। আবার রাজশাহীর চেয়ে জাহাঙ্গীরনগরে আরেকটু ভালো দিয়েছি। আশা তো পাস করার। কিন্তু পাস করলেও প্রতিযোগিতায় টিকবো কি-না সেটা গ্যারান্টি দিতে পারবো না। এখানে যদি ৭০-৭৫ নম্বরের উত্তর দিতে পারতাম তাহলে প্রতিযোগিতার একটা পর্যায়ে হয়তো যেতাম।

বেলায়েত জানান, তার পরবর্তী পরীক্ষাটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ না পেলে কোথায় পড়বেন- জানতে চাইলে তিনি বলেন, আমি পাবলিকে চেষ্টা করছি। পাবলিকে হলে আমার যে অর্থনীতির সমস্যাটা আছে এটা কেটে যাবে। আর যদি প্রাইভেটে পড়তে চাই এটার ক্ষেত্রে টাকা-পয়সার ব্যাপার আছে। আমাকে তো টাকা রোজগার করতে হবে। আমার তো আর আগের মতো যৌবন নাই যে দিনে-রাতে পরিশ্রম করে ইনকাম করবো। আমার সংসারও চালাতে হবে। প্রাইভেট আমার জন্য কষ্টকর হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত