ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ০২ আগস্ট ২০২২, ১৫:২৪

রাবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
ছবি: সংগৃহীত

প্রকাশ করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ‘সি’ ইউনিটের ফল। মঙ্গলবার দুপুর দেড়টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়। পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৩৮ দশমিক ২৩ শতাংশ শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে ‘সি’ ইউনিটের সমন্বয়ক ও বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক শাহেদ জামান বলেন, “রাবির ‘সি’ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। এবার এই ইউনিটের পাসের হার ৩৮ দশমিক ২৩ শতাংশ। ”

এ বছর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭২ হাজার ৪১০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর অংশগ্রহণের সুযোগ থাকলেও ৬৩ হাজার ৩২১ জন অংশ নেন। মোট চার শিফটে এই ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রথম শিফটে ৮৯ দশমিক ৫৬ শতাংশ, দ্বিতীয় শিফটে ৮৯ দশমিক ১১ শতাংশ, তৃতীয় শিফটে ৮৮ দশমিক ১১ শতাংশ এবং চতুর্থ শিফটে ৮২ দশমিক ৮০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে উপস্থিত ছিলো। মোট আবেদনকারীর শতকরা ৮৭ দশমিক ৪৫ শতাংশ ভর্তীচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করে।

এই ইউনিটে বিজ্ঞান, কৃষি, ফিশারিজ, ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সায়েন্স, প্রকৌশল, জীববিজ্ঞান ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ২৬টি বিভাগ অন্তর্ভুক্ত আছে। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়টির ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত