ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

মেধাতালিকায় ৫৯২তম শফিক, আশাহত বেলায়েত শেখ

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ০২ আগস্ট ২০২২, ১৮:৪৮

মেধাতালিকায় ৫৯২তম শফিক, আশাহত বেলায়েত শেখ
শেখ শফিক ও বেলায়েত শেখ (বাম থেকে)

ভর্তি পরীক্ষার মৌসুমজুড়ে সারাদেশেই আলোচনার বিষয়বস্তুর শীর্ষে ছিলেন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ এবং ৩৯ বছর বয়সী শেখ শফিক। বয়সের চ্যালেঞ্জকেই চ্যালেঞ্জ করে বসা শেখ শফিক এবং বেলায়েত শেখ চষে বেড়াচ্ছেন এক বিশ্ববিদ্যালয় থেকে অন্য বিশ্ববিদ্যালয়। তাদের ইচ্ছা, স্বীকৃত ও স্বনামধন্য একটি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর সম্পূর্ণ করে নিজেদের শিক্ষাজীবনকে পূর্ণতা দেয়া।

নানা সঙ্কটের জেরে শিক্ষাজীবনে অনিয়মিত হয়ে যাওয়ার দীর্ঘ সময় পর জ্ঞানার্জনে আগ্রহ এবং অদম্য ইচ্ছাশক্তির জোরে নিয়মিত শিক্ষাজীবনে ফেরত আসা এই দুই মধ্যবয়স্ক ইতোমধ্যেই দেশবাসীর কাছে দৃষ্টান্তে পরিণত হয়েছেন।

গত রোববার (৩১ জুলাই) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ইন্সটিটিউটভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় বসেছিলেন এই দুই ভর্তিচ্ছু। আজ মঙ্গলবার প্রকাশিত ফলাফলে দেখা যায়, মেধাতালিকায় ৫৯২তম স্থান অর্জন করে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ব্যবহারিক পরীক্ষার জন্য উত্তীর্ণ হয়েছেন শেখ শফিক। কিন্তু আশাহত হয়েই ফিরতে হচ্ছে বেলায়েত শেখকে।

বেলায়েত শেখ বাংলাদেশ জার্নালকে বলেন, আমার পরীক্ষা ভালোই হয়েছিলো। আশা করেছিলাম চান্স পাবো। কিন্তু কেনো এরকম হলো জানি না। এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভর্তি পরীক্ষায় অংশ নিতে চট্টগ্রাম যাচ্ছেন বলে জানান তিনি।

শেখ শফিক বাংলাদেশ জার্নালকে জানান, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে পড়ার সুপারিশ পেয়েছি। খুব দ্রুত ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রস্তুতি নেয়াও শুরু করবো। দেখি কী হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত