ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯ আপডেট : ২৯ মিনিট আগে

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, মাঝরাতে ঢাবিতে মশাল মিছিল

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ০৯:০৯

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, মাঝরাতে ঢাবিতে মশাল মিছিল
ঢাবি প্রতিনিধি

দেশে জ্বালানি তেল অকটেন, ডিজেল, কেরোসিন ও পেট্রোলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে তাৎক্ষণিক মশাল মিছিল করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

শুক্রবার রাত ২ টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশ থেকে এ মশাল মিছিল শুরু হয়। এরপর মিছিলটি বিশ্ববিদ্যালয় ও আশপাশের এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মিছিলে প্রতিবাদকারীরা তেলের দাম বাড়ানো সরকারের গদি ছাড়ার দাবি জানান। এসময় তারা ‘গরিব মারা সরকার, আর নেই দরকার; স্বৈরাচারের কালো হাত ভেঙে দাও, গুঁড়িয়ে দাও’ ইত্যাদি প্রতিবাদী স্লোগান দেন।

মিছিলে সংগঠনটির কেন্দ্রীয় সহ-সভাপতি তারিকুল ইসলাম, ঢাবি শাখার সভাপতি আখতার হোসেন, সিনিয়র সহ-সভাপতি আসিফ মাহমুদ, সাধারণ সম্পাদক আকরাম হোসেনসহ বিভিন্ন শাখা ও ইউনিটের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শুক্রবার রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রোলের মূল্যবৃদ্ধির ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববাজারের সঙ্গে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করতে ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, পেট্রোল ১৩০ টাকা এবং অকটেন ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে ডিজেল ও কেরোসিনের দাম ছিলো ৮০ টাকা, পেট্রোলের দাম ছিলো ৮৬ টাকা এবং অকটেন ছিলো ৮৯ টাকা। সেক্ষেত্রে ডিজেল ও কেরোসিনে ৩৪ টাকা, পেট্রোলে ৪৪ টাকা এবং অকটেন ৪৬ টাকা দাম বেড়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত