ঢাকা, রোববার, ০২ অক্টোবর ২০২২, ১৮ আশ্বিন ১৪২৯ আপডেট : ১৫ মিনিট আগে

প্রকৌশল গুচ্ছের ভর্তির আবেদন শুরু ২০ আগষ্ট

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ আগস্ট ২০২২, ২০:০৫

প্রকৌশল গুচ্ছের ভর্তির আবেদন শুরু ২০ আগষ্ট
নিজস্ব প্রতিবেদক

গুচ্ছভুক্ত তিন প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হবে আগামী ২০ আগস্ট, যা চলবে ২৭ আগস্ট পর্যন্ত। এরপর ২৮ আগস্ট একযোগে তিন বিশ্ববিদ্যালয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

বৃহস্পতিবার ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. কে এম আজহারুল হাসানের সই করা ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, মেধাস্থান প্রাপ্ত সব প্রার্থীকে আগামী ২০ আগস্ট থেকে ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে প্রবেশ করে প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় ও বিভাগের পছন্দক্রম প্রদান করতে হবে। ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য ৩৯টি পছন্দসহ একটি পছন্দক্রম এবং স্থাপত্য বিভাগের জন্য ৩টি পছন্দসহ আলাদা একটি পছন্দক্রম পূরণ করতে হবে। প্রদানকৃত তথ্য ও পছন্দক্রম ২৭ আগস্ট (দুপুর ১২টা) পর্যন্ত প্রার্থীরা পরিবর্তন করতে পারবে।

আরও বলা হয়, ভর্তি কার্যক্রম চুয়েট, কুয়েট ও রুয়েট কেন্দ্র সমূহে একযোগে অনুষ্ঠিত হবে। প্রার্থী যে কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছে ওই কেন্দ্রেই উপস্থিত হয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করতে হবে।

এর আগে বৃহস্পতিবার দুপুরে দেশের তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়।

বাংলাদেশ জার্নাল/একে/এমএম

  • সর্বশেষ
  • পঠিত