এনএসইউতে জাতীয় শোক দিবস পালিত

প্রকাশ : ১৫ আগস্ট ২০২২, ১৮:১১ | অনলাইন সংস্করণ

  জার্নাল ডেস্ক

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস মর্যাদায় পালিত হয়েছে। 

ভোর সাড়ে ৫টায় জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত রাখা হয়। সকাল ৯টায় এনএসইউ প্লাজায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ১০টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর, ধানমন্ডির সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং অন্যান্য শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায়। 

শ্রদ্ধা নিবেদন শেষে সবাই সেখানে ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন। 

পরে ক্যাম্পাসে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। নর্থ সাউথ ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের পরিচালক জামিল আহমেদের সঞ্চালনায় ও উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামেরর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লে. কর্নেল (অব.) কাজী সাজ্জাদ আলী জহির, বীর প্রতীক। 

বিশেষ অতিথি ছিলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য আজিজ আল কায়সার এবং মিজ ইয়াসমীন কামাল। স্বাগত বক্তব্য রাখেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. মু. ইসমাইল হোসেন। দোয়া মাহফিল পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় এর ফারসি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আহসানুল হাদী।   

অন্যান্যদের মধ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটির কোষাধ্যক্ষ অধ্যাপক এ বি এম রাশেদুল হাসান, চার অনুষদের ডিনবৃন্দ, বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, কর্মকর্তাবৃন্দ এবং গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ সহ আরও অনেকে। এছাড়াও নর্থ সাউথ ইউনিভার্সিটির অফিসিয়াল ফেসবুক পেজ এ সরাসরি সম্প্রচার এর মাধ্যমে সংযুক্ত ছিলেন বিপুল সংখ্যক অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/আরকে