ঢাকা, সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১৯ আশ্বিন ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

জাবি ভর্তির চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ ৩১ আগস্ট

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ১৭ আগস্ট ২০২২, ১২:৪৫  
আপডেট :
 ১৭ আগস্ট ২০২২, ১২:৫৪

জাবি ভর্তির চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ ৩১ আগস্ট
ফাইল ছবি
জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ভর্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা আগামী ৩১ আগস্ট প্রকাশিত হবে। যা পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে (academic.juniv.edu) প্রকাশ করা হবে।

জাবিতে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা ইতোমধ্যেই শেষ হয়েছে। ভর্তি পরীক্ষা শেষে ফলাফলও প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলে জাবির বিভিন্ন ইউনিটের মোট আসন সংখ্যার তুলনায় ১০ গুণ শিক্ষার্থীর তালিকা সেই সময় দেয়া হয়।

এদিকে প্রকাশিত ফলের মেধাতালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীরা বর্তমানে অনলাইনে বিষয়ভিত্তিক পছন্দক্রম দিতে পারছেন। আগামী ২১ আগস্ট পর্যন্ত অনলাইনে এ পছন্দক্রম দিতে পারবেন জাবি ভর্তিচ্ছুরা। এরপর আগামী ২৫ আগস্ট পর্যন্ত চলবে জাবির পাঁচটি ইউনিটের (এ, বি, সি, ডি এবং ই) ভর্তির সাক্ষাৎকার, যা ২২ আগস্ট থেকে শুরু হবে।

বুধবার (১৭ আগস্ট) সকালে জাবির কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) মো. আবু হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে জাবির ‘এ’ ইউনিটে ছাত্রদের মেধাক্রম ০১ থেকে ২৩৪০ ও ছাত্রীদের ১ থেকে ২৩২০ মেধাক্রম পর্যন্ত, ‘বি’ ইউনিটে মোট ৭টি বোর্ডে মেধাক্রম ৫৭৯ পর্যন্ত, ‘সি’ ইউনিটে বিভিন্ন গ্রুপভিত্তিক মোট ১২টি বোর্ডে এবং ‘ডি’ ইউনিটে মেধাক্রম ১ থেকে ৮০০ পর্যন্ত ভর্তির সাক্ষাৎকার নেয়ার ব্যাপারে জানিয়েছে বিভিন্ন অনুষদ ডিন ও ইউনিট ভর্তি পরিচালনা কমিটি। একাধিক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ জার্নাল/মনির/রাজু

  • সর্বশেষ
  • পঠিত