ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

ইবিতে ভর্তির গণবিজ্ঞপ্তি প্রকাশ

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২৩

ইবিতে ভর্তির গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দশম মেধা তালিকার ভর্তি শেষেও পূরণ হয়নি আসন। তাই বাধ্য হয়ে শূণ্য থাকা ৪৮১ আসন পূরণের লক্ষ্যে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার (৬ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির সূত্রে, ‘এ’ ইউনিটে ১৫৫৭ থেকে ৯১৭৫, ‘বি’ ইউনিটে ২৬৩ থেকে ৩৫০০ এবং ‘সি’ ইউনিটে ৫৮৬ থেকে ২০০০ সিরিয়াল পর্যন্ত যারা বিভাগপ্রাপ্ত হয়নি তাদের স্ব-স্ব ইউনিট সমন্বয়কারীর অফিসে উপস্থিত হয়ে ভর্তির আগ্রহ প্রকাশ করতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আগামী ৮ ফেব্রুয়ারি বেলা ২টা থেকে বিকেল ৪টা এবং ৯ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টা থেকে বেলা ২টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে ভর্তির আগ্রহ প্রকাশ করতে হবে। আগ্রহ প্রকাশ করা শিক্ষার্থীদের মধ্যে বিষয় বরাদ্দ দিয়ে ১০ ফেব্রুয়ারি ১১তম মেধা তালিকা প্রকাশ করা হবে। এ মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের আগামী ১২ ফেব্রুয়ারি অফিস চলাকালীন সময়ে সশরীরে উপস্থিত হয়ে ভর্তি সম্পন্ন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ১৫ ও ১৬ জানুয়ারি ভর্তির জন্য আগ্রহ প্রকাশকারী শিক্ষার্থীদের মধ্যে যদি কেউ বিষয় বরাদ্দ না পেয়ে থাকেন তাদেরকেও উপরোক্ত সময়ে স্বশরীরে উপস্থিত হয়ে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে হবে। ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশিকা মেনে ভর্তি সম্পন্ন করতে হবে।

আইসিটি সেল সূত্রে জানা যায়, চূড়ান্ত ভর্তি শেষেও ইবিতে এখনো ‘এ’ ইউনিটে ৩৫৪টি ‘বি’ ইউনিটে ৮১টি এবং ‘সি’ ইউনিটে ৪৬টি আসন খালি রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত