ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

নবীনদের বরণ করে নিল ইবি

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৫:২৪

নবীনদের বরণ করে নিল ইবি
ছবি: প্রতিনিধি

নানা আয়োজন আর আনন্দঘন পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়েছে।

বুধবার পৃথকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

নবীন শিক্ষার্থীদের এ বিশেষ দিনটি উপলক্ষে শান্তিডাঙ্গার ১৭৫ একর মেতেছিল উৎসবের আমেজে। এদিন সকাল থেকেই নবীন ছাত্রছাত্রীরা ক্যাম্পাসে আসতে শুরু করে। অনেকের সঙ্গে তাদের অভিভাবকদেরও আসতে দেখা গেছে। পাশাপাশি নবীনদের বরণ করতে ক্যাম্পাসের প্রবীণরাও এসেছিলেন সাজগোজ করে।

ওরিয়েন্টেশন ক্লাসে শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের পরিচিতিমূলক বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং বিশ্ববিদ্যালয়ের সব নিয়ম-শৃঙ্খলা মেনে চলার জন্য নবীনদের প্রতি আহ্বান জানান। প্রবীণরাও নবীনদের সঙ্গে পরিচিত হয় এবং বিতরণ করে রজনীগন্ধা ও লাল গোলাপ। বরণ শেষে নবীন শিক্ষার্থীরা ক্যাম্পাসের দর্শনীয় স্থানগুলোতে সেলফি তোলায় ব্যস্ত হয়ে পরেন। অনেকে আবার বসে পড়ে আনন্দ আড্ডায়।

প্রথম দিনের ক্লাস করে মুগ্ধ বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সাবিহা খাতুন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম ক্লাস আমার জীবনের একটি প্রতীক্ষিত দিন ছিল। গতকাল থেকে এই দিনটিকে ঘিরে সংকোচে ছিলাম। তবে ক্লাস করে সেই সংকোচ কেটে গেছে। বিভাগের শিক্ষক এবং সিনিয়র ভাই-বোনদের আচরণ আমাকে মুগ্ধ করেছে।

নবীনদের স্বাগত জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় স্বাধীন বাংলাদেশ প্রথম বিশ্ববিদ্যালয়। তোমরা যারা এ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছ তারা অনেক ভাগ্যবান। তোমরা আমাদের বাগানের নতুন ফুল। তোমরা আরও উজ্বল হয়ে উঠবে, এ কামনা করি।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত