ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৬ মিনিট আগে
শিরোনাম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে তিন বিভাগে নতুন চেয়ারম্যান

  জবি প্রতিনিধি

প্রকাশ : ০২ মার্চ ২০২৩, ২০:১৭

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে তিন বিভাগে নতুন চেয়ারম্যান
জবিতে তিন বিভাগে নতুন চেয়ারম্যান নিয়োজিত হয়েছেন। ছবি: প্রতিনিধি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন বিভাগে নতুন চেয়ারম্যান নিয়োজিত হয়েছেন। নিয়োগপ্রাপ্তরা হলেন- রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহরিয়ার আহম্মদ ও নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক ক্যাথরিন পিউরীফিকেশন। নিয়োগপ্রাপ্ত চেয়ারম্যানরা পরবর্তী তিন বছর ওই পদে দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এর আগে তিনটি পৃথক অফিস আদেশও প্রকাশিত হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, রসায়ন বিভাগের অধ্যাপক ড. শামছুন নাহারের চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ আগামী সাত মার্চ তিন বছর পূর্ণ হবে বিধায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত বিভাগের অধ্যাপক ড. আবুল কালাম মো. লুৎফর রহমানকে পরবর্তী তিন বছরের জন্য রসায়ন বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হলো।

আরেকটি অফিস আদেশে বলা হয়েছে, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. কাজী সাখাওয়াত হোসেনের চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ আগামী চার মার্চ থেকে তিন বছর পূর্ণ হবে বিধায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ২৪(২) ধারা অনুযায়ী উক্ত বিভাগের অধ্যাপক ড. শাহরিয়ার আহম্মদকে পরবর্তী তিন বছরের জন্য উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হলো।

অপর আরেকটি অফিস আদেশে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সহকারী অধ্যাপক শামস্ শাহরিয়ার কবির চেয়ারম্যান হিসেবে নিযুক্তির মেয়াদ আগামী ১৯ ফেব্রুয়ারি তিন বছর পূর্ণ হয়েছে বিধায় উক্ত বিভাগের সহকারী অধ্যাপক ক্যাথরিন পিউরীফিকেশনকে পরবর্তী তিন বছরের জন্য নাট্যকলা বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হলো।

এ বিষয়ে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, ‘লাইফ এন্ড আর্থ সাইন্সভুক্ত উদ্ভিদবিজ্ঞান বিভাগে, কলা অনুষদভুক্ত নাট্যকলা বিভাগে ও বিজ্ঞান অনুষদভুক্ত রসায়ন বিভাগে পূর্ববর্তী চেয়ারম্যানের মেয়াদ শেষ হওয়ায় নতুন চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়েছে।’

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত