ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

এইচএসসিতে একজনও পাস না করা ৮টি শিক্ষাপ্রতিষ্ঠানকে শোকজ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ১৬:২৫

এইচএসসিতে একজনও পাস না করা ৮টি শিক্ষাপ্রতিষ্ঠানকে শোকজ

২০২২ সালে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় একজন শিক্ষার্থীও পাস না করা ৮টি শিক্ষাপ্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড। আগামী দশ দিনের মধ্যে লিখিতভাবে এ কারণ ব্যাখ্যা করে বোর্ডকে জানাতে হবে।

বৃহস্পতিবার কলেজ পরিদর্শক প্রফেসর আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় আপনার প্রতিষ্ঠান থেকে কোনো পরীক্ষার্থী পাস করতে পারেনি। তাই আপনার প্রতিষ্ঠানের পাঠদানের অনুমতি কেন বাতিল করা হবে না, তা ব্যাখ্যাসহ আগামী ১০ কর্মদিবসের মধ্যে জানাতে হবে।

কারণ দর্শানোর তালিকায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হলো- রাজধানীর সবুজবাগে সেন্ট্রাল আইডিয়াল কলেজ, শাহজাহানপুরে ঢাকা অক্সফোর্ড ইন্টারন্যাশনাল কলেজ, মানিকগঞ্জ সদরে আফরোজা রমজান গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজ, টাঙ্গাইলের ভূয়াপুরের আলোয়া হাইস্কুল অ্যান্ড কলেজ, রাজবাড়ী নূর নেছা কলেজ, গোপালগঞ্জের কাশিয়ানী রাতৈল কলেজ ও সদরের ডা. দেলোয়ার হোসেন মেমোরিয়াল কলেজ, কিশোরগঞ্জের লে. কর্নেল (অব.) করিম ভূইয়া কলেজ।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি ২০২২ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে দেখা যায়, সারাদেশে ২০২২ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৫০টি শিক্ষাপ্রতিষ্ঠানের একজনও পাস করেনি। এরমধ্যে ঢাকা শিক্ষাবোর্ড ৮টি প্রতিষ্ঠান রয়েছে। বাকিগুলো ৯টি শিক্ষাবোর্ডে। তাদেরকে পর্যায়ক্রমে এক ধরনের শোকজ দেয়া হবে বলে জানা গেছে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত