ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

রমজানে ছুটির দাবিতে ফেসবুকে সরব প্রাথমিক শিক্ষকরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ১৭:১১  
আপডেট :
 ১১ মার্চ ২০২৩, ১৭:১৭

রমজানে ছুটির দাবিতে ফেসবুকে সরব প্রাথমিক শিক্ষকরা
রমজানে ছুটির দাবিতে ফেসবুকে সরব প্রাথমিক শিক্ষকরা । ছবি: সংগৃহীত

আসন্ন রমজান মাসব্যাপী ছুটির দাবিতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরব প্রাথমিক শিক্ষকরা। তবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আপাতত এ ধরনের কোনও চিন্তাভাবনা নেই বলে জানা গেছে।

রমজানের ছুটি শিক্ষার্থীদের জন্য সহায়ক বলে মনে করছেন প্রাথমিক শিক্ষকেরা। কারণ এ সময়ে বাড়িতে সবাই ইবাদত-বন্দেগিতে ব্যস্ত থাকে। আর তারা ক্লাসে থাকবে। এতে তাদের মনে প্রভাব ফেলতে পারে। এ ছাড়া তীব্র রোদ ও গরমে সবার জন্য ক্লাস করা কষ্ট হবে। সব বিবেচনায় প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার দাবি জানাচ্ছেন তারা।

শিক্ষকেরা বলছেন, আগে প্রাথমিক বিদ্যালয়ে ৮৪ দিন ছুটি পাওয়া যেত। কিন্তু সেটি কমিয়ে ৫৪ দিন করে দেয়া হয়েছে। এ ছাড়া শিক্ষকেরা বাড়তি ১৫ দিন ছুটি পেতেন। কিন্তু সেটিও এখন পাচ্ছেন না। এ কারণে রমজানে ছুটি দেয়ার দাবি জানিয়েছেন তারা।

রমজানে ছুটির বিষয়ে প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সভাপতি মো. বদরুল আলম মুকুল বলেন, আমাদের ছুটি কমানো হয়েছে। সামনে গরমে ক্লাস করাও কষ্টকর হবে শিশুদের জন্য। এ কারণে রমজানে ছুটি দেয়ার দাবি জানানো হয়েছে। এ বিষয়ে চিঠি প্রস্তুত করা হয়েছে। চলতি সপ্তাহেই মন্ত্রণালয়ে দেবেন চিঠিটি।

তবে আসন্ন রমজানে প্রাথমিক বিদ্যালয়ে ছুটি দেয়া নিয়ে এখনো কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব আবু ইউসুফ ভুঞা। তিনি বলেন, ছুটির কোনও আলোচনাও করা হয়নি। আগের সিদ্ধান্ত অনুযায়ীই রমজানে ক্লাস চলবে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত