ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

কীভাবে দেশসেরা হলেন, জানালেন রাফসান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ মার্চ ২০২৩, ২০:০৩

কীভাবে দেশসেরা হলেন, জানালেন রাফসান

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন চট্টগ্রামের ছেলে রাফসান জামান। প্রথম হওয়ার কথা কল্পনাও করেননি তিনি। এ নিয়ে কথা বলতে গিয়ে অনেকটা আপ্লুত হয়ে পড়লেন এই শিক্ষার্থী। জানালেন, চেষ্টার কোনো কমতি ছিল না।

২০২২-২৩ শিক্ষাবর্ষে সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষার ফলাফলে প্রথম হওয়া রাফসান রোববার বিকেলে প্রতিক্রিয়া জানাতে গিয়ে এ কথা বলেন।

তিনি বলেন, ভালো লাগছে। বেশ কষ্টের পর আমি চান্স পেয়েছি। আব্বু-আম্মুও খুশি হয়েছে। আল্লাহতায়ালার কাছে কৃতজ্ঞ। আব্বু-আম্মুর কাছেও। নিজেও রেজাল্ট দেখে বিশ্বাস করতে পারিনি। বাবা-মা অনেক খুশি।

রাফসান বলেন, আমার টার্গেট ছিল চেষ্টা করব। আমি আমার শুধু সর্বোচ্চ চেষ্টা করেছি। আমার চেষ্টার মধ্যে কোনো কমতি ছিল না। এ ছাড়া স্পেশাল কিছু না। তার পিতার নাম এ কে এম শাসুজ্জামান, মাতার নাম নাজনীন মনি। চট্টগ্রামের হালিশহরের বসবাস করেন তিনি।

এদিন দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে পরীক্ষার ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। এতে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেছেন রাফসান জামান। রাজশাহী ক্যাডেট কলেজের এই শিক্ষার্থীর প্রাপ্ত নম্বর ৯৪.২৫।

বাংলাদেশ জার্নাল/কেএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত