ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১৬:১২  
আপডেট :
 ৩১ মার্চ ২০২৩, ১৬:২২

জাবি শিক্ষার্থীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ
ঢাকা-আরিচা মহাসড়কে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত

সাংবাদিক শামসুজ্জামান শামসের মুক্তি ও তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মহাসড়ক অবরোধ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার বিকেল ৩টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে জাহাঙ্গীরনগরের মূল ফটকের সড়ক অবরোধ করে রাখেন তারা।

এসময় তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও করেন।

সড়কের ঢাকাগামী লেনে শিক্ষার্থীরা অবরোধ পালন করলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের আরিচাগামী লেনে নিয়ে আসে। পরবর্তীতে আবারও সেই লেন বন্ধ করে দেন তারা। বর্তমানে আরিচাগামী ও ঢাকাগামী দুই লেনে যান চলাচল বন্ধ রয়েছে।

এর আগে জাহাঙ্গীরনগরের মোরাদ চত্বর থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে তারা সড়কে এসে বসে পড়েন। এসময় বিক্ষোভ আন্দোলনে তারা সাংবাদিক শামসুজ্জামানের মুক্তি দাবি করেন।

ঘটনাস্থলে অন্তত ৫০০ শতাধিক পুলিশ উপস্থিত রয়েছে। আরও উপস্থিত রয়েছেন, র‍্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ২৬ মার্চ প্রথম আলো পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনের জেরে গতকাল ভোর চারটার দিকে সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশের আমবাগান এলাকায় শামসুজ্জামানের বাসা থেকে সিআইডি পরিচয়ে তাকে তুলে নিয়ে যায়। এ সময় তারা শামসুজ্জামানের বাসা থেকে তল্লাশি করে তার ব্যবহৃত একটি ল্যাপটপ, দুটি মুঠোফোন ও একটি পোর্টেবল হার্ডডিস্ক নিয়ে যায়। পরে আজ দুপুরে রমনা থানার এক মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ। পরে বিজ্ঞ আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত