ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫২ মিনিট আগে
শিরোনাম

বিএনপির মিছিলে ছবি দেখে রাবি শিক্ষার্থীকে মারধর

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০২৩, ০৫:১৬

বিএনপির মিছিলে ছবি দেখে রাবি শিক্ষার্থীকে মারধর
ফাইল ছবি

রাজশাহীতে বিএনপির মিছিলে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ছবি দেখে ডেকে এনে ছাত্রলীগের এক পদপ্রতাশী নেতা ও তার অনুসারীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ উঠেছে। বর্তমানে ওই শিক্ষার্থী রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি রয়েছেন। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর অ্যাকাডেমিক ভবনের সামনে টুকিটাকি চত্বরে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম শেখ নূর উদ্দিন আবির। তিনি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রদলের আহ্বায়ক সদস্য।

আর অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম সাকিবুল হাসান বাকি। তিনি লোক প্রশাসন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী।

ভুক্তভোগী ছাত্রদল নেতা আবির বলেন, যারা আমার ওপর হামলা করেছেন তারা আমার বিভাগের বড় ভাই। তারা আমাকে ফোন দিয়ে বিভাগের সামনে যেতে বলেন। আমি দূরে থাকায় বিভাগের এক ছোট ভাইকে দিয়ে মোটরসাইকেল পাঠান। বিভাগের ভাইয়েরা ডেকেছেন তাই আমিও তাদের সঙ্গে দেখা করতে যাই। মোটরসাইকেল থেকে নামার সঙ্গে সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীদের ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ বলেই তারা আমার ওপর হামলা চালান।

তিনি বলেন, হাবিব নামের একজন আমাকে কিল-ঘুষি মারতে থাকেন। বাকি ভাই বাঁশ দিয়ে পায়ের গোড়ালিতে মারতে থাকেন। একপর্যায়ে বিভাগের ছোট ভাইয়েরা আমাকে রিকশায় তুলে ছাত্রদল নেতাকর্মীদের হাতে তুলে দেন। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ইমার্জেন্সিতে ভর্তি রয়েছেন বলে জানান।

এ বিষয় জানতে চাইলে ছাত্রলীগ নেতা বাকি বলেন, বিএনপির মিছিলে যোগদান করায় তার ছবি দেখে তাকে মারধর করা হয়েছে। গতকালের জনসমাবেশে প্রধানমন্ত্রীকে কটূক্তি করে কথা বলেন বিএনপির নেতাকর্মীরা। এ উপলক্ষে আজকে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে বিভাগের সামনে ছাত্রদলের আহবায়ক সদস্যকে পেয়ে আমার জুনিয়ররা তাকে মারধর করেন।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রলীগ নেতাকর্মী বলেন, ছাত্রলীগ নেতা 'বাকি' সংগঠনে সেভাবে একটিভ না। কিন্তু বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী। পদ পেতে কেন্দ্রীয় নেতাদের চোখে ভাইরাল হওয়ার জন্য এমনটা করেছেন বলে জানান একাধিক ছাত্রলীগ নেতা।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর বলেন, আমরা শুনেছি, সেখানে আমাদের সহকারী প্রক্টররা ছিলেন। ঘটনার বিস্তারিত জেনে সিদ্ধান্ত নেব।

উল্লেখ্য, গত শুক্রবার (১৯ মে) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাইস্কুল মাঠে রাজশাহী মহানগর এবং জেলা বিএনপির জনসমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর’হুমকি দিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত