ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে ঢাবি ভিসির শোক প্রকাশ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৯ মে ২০২২, ১৬:৫৩

আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে ঢাবি ভিসির শোক প্রকাশ
প্রয়াত আবদুল গাফফার চৌধুরী
ঢাবি প্রতিনিধি

স্বাধীনতা পদক ও একুশে পদকপ্রাপ্ত কিংবদন্তী সাংবাদিক, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার এক শোকবাণীতে উপাচার্য বলেন, আমাদের মহান ভাষা আন্দোলনের কালজয়ী গান 'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি' এর রচয়িতা আবদুল গাফফার চৌধুরী ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন প্রাক্তন গর্বিত শিক্ষার্থী। তিনি তার লেখনীর মাধ্যমে ঐতিহাসিক ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা আন্দোলন ও বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের সঠিক ইতিহাস জাতির সামনে তুলে ধরতে যুগান্তকারী ভূমিকা পালন করেছেন।

তিনি বলেন, অসাম্প্রদায়িক, মানবিক ও গণতান্ত্রিক মূল্যবোধসম্পন্ন এই গুণী সাংবাদিক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বিকাশ ও সমুন্নত রাখতে বাংলাদেশের বিভিন্ন জাতীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকায় বস্তুনিষ্ঠ লেখনীর মাধ্যমে অনন্য অবদান রেছে গেছেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি গল্প, উপন্যাস, স্মৃতিকথা, ছোটদের উপন্যাস ও নাটকসহ অসংখ্য গ্রন্থ রচনা করে আমাদের শিল্প ও সাহিত্য অঙ্গনকে সমৃদ্ধ করেছেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, যুক্তরাজ্যপ্রবাসী স্বনামধন্য সাংবাদিক আবদুল গাফফার চৌধুরী আজ ১৯ মে ২০২২ বৃহস্পতিবার লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮ বছর।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত