ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবৈধ ৫০ দোকান উচ্ছেদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ আগস্ট ২০২২, ১১:১৪  
আপডেট :
 ২৮ আগস্ট ২০২২, ১১:৫৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অবৈধ ৫০ দোকান উচ্ছেদ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাসের অভ্যন্তরে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় ৫০ দোকান উচ্ছেদ করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পয়েন্টে গড়ে ওঠা এসব অবৈধ দোকান উচ্ছেদ করা হয়।

এর আগে বৃহস্পতিবার তিনদিনের মধ্যে দোকানপাট সরিয়ে ফেলার নোটিশ দিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

অভিযানকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক ও প্রক্টরিয়াল টিম, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, এস্টেট দপ্তরের সহকারী রেজিস্ট্রার জাহিদুল ইসলাম প্রমূখ।

বিশ্ববিদ্যালয় অভিযান উচ্ছেদ কমিটির কাছ থেকে প্রাপ্ত তথ্য মতে, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বেশকিছু দোকানপাট গড়ে উঠেছে যার অধিকাংশই প্রশাসনের অনুমতি নেয়নি। স্টেডিয়াম মার্কেট, বিজ্ঞান ভবনগুলোর পাশে, মেয়েদের হলগুলোর সামনে, টুকিটাকি চত্বর, ইসমাইল হোসেন সিরাজী একাডেমিক ভবনের সামনে, মমতাজ উদ্দিন কলা ভবন, শহীদুল্লাহ্ কলা ভবন, ইবলিশ চত্বরের পাশে, ডিনস’র সামনে, কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামে ও আমতলাসহ বিভিন্ন পয়েন্টে ৯৮টি অবৈধ দোকান গড়ে উঠেছে।

গত ২১ আগস্ট নোটিশ জারি করে ২৫ আগস্ট বৃহস্পতিবারের মধ্যে দোকানপাট সরানোর জন্য দোকানীদের কাছে নোটিশ পাঠানো হয়। তবে ৩ দিনের সময়সীমা নির্ধারণ করে দোকানপাট সরানোর নির্দেশ দেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। তিনদিনের সময়সীমা শেষ হওয়ায় শনিবার অভিযান পরিচালনা করেন দায়িত্বে থাকা কমিটির সদস্যরা।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত