ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

এসআই সুপারিশপ্রাপ্ত জবির ৬০জন শিক্ষার্থী

  জবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৫

এসআই সুপারিশপ্রাপ্ত জবির ৬০জন শিক্ষার্থী
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

পুলিশের উপ-পরিদর্শকের (এসআই) ৩৯তম ব্যাচে সুপারিশপ্রাপ্ত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বিভাগের ৬০ জন শিক্ষার্থী।

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক সদ্য সুপারিশপ্রাপ্ত এসআইদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল উপস্থিত ছিলেন।

শুভেচ্ছাকালে শিক্ষার্থীরা জানান, সুপারিশপ্রাপ্ত শিক্ষার্থীদের সিংহভাগই বিশ্ববিদ্যালয়ের উন্মুক্ত লাইব্রেরিতে পড়াশোনা করেছেন এবং সফল হয়েছেন৷ এ সময় তারা উন্মুক্ত লাইব্রেরি সাধারণ ও সাবেক শিক্ষার্থীদের জন্য খোলা রাখার এবং পড়ালেখা করার সুষ্ঠু পরিবেশ রাখার দাবি করেন।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, আমাদের শত সংকটের মধ্যেও যখন আমরা এইরকম খুশির সংবাদ পাই তখন খুবই ভালো লাগে। আমরা চাই আমাদের ছেলে-মেয়েরা আরও ভালো জায়গায় স্থান করে নিয়ে দেশের জন্য কাজ করুক।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক সদ্য সুপারিশপ্রাপ্ত এসআইদের উদ্দেশ্যে বলেন, এটা নিঃসন্দেহে আমাদের জন্য খুশির খবর। তবে আমাদের মাথায় রাখতে হবে আমরা সবসময় দেশের জন্য কাজ করবো। তোমাদের সবসময় সৎ থাকতে হবে। দেশকে এগিয়ে নিতে হবে। দেশ ধনী হলে আমরা সকলেই ধনী হবো কিন্তু যদি একা ধনী হতে চাই তাহলে দেশ শ্রীলঙ্কার মতো দেউলিয়া হয়ে যাবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের একাডেমিক পড়াশোনার পাশাপাশি এক্সট্রা কারিকুলার অ্যাক্টিভিটিসও করতে হবে। আর এসব বৃদ্ধিতে রোভার স্কাউট, বিএনসিসিতে এবছর থেকে স্কলারশিপও চালু করা হয়েছে।

উন্মুক্ত লাইব্রেরির বিষয়ে উপাচার্য বলেন, আমাদের নানা সংকট রয়েছে। পড়ার জায়গার যেন সংকট না হয় সেবিষয়ে আমরা ব্যবস্থা নেয়ার চেষ্টা করছি।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত