ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

চবি শিক্ষক সমিতির নির্বাচন ৮ ফেব্রুয়ারি

  চবি প্রতিনিধি

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৩, ০১:০৭

চবি শিক্ষক সমিতির নির্বাচন ৮ ফেব্রুয়ারি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১১টি পদের নির্বাচন আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। নির্বাচনে আগ্রহী শিক্ষকেরা ১৮ জানুয়ারি বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন। আর মনোনয়নপত্র জমা দিতে পারবেন ২৫ ফেব্রুয়ারি বেলা ১টা পর্যন্ত।

মঙ্গলবার বিকালে শিক্ষক সমিতির প্রধান নির্বাচন কমিশনার রসায়ন বিভাগের অধ্যাপক মনির উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নির্বাচনের তফসিল অনুযায়ী, বুধবার বেলা একটায় খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে, আগামী সোমবার এ তালিকা সংশোধন করে চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

১৮ জানুয়ারি মনোনয়নপত্র বিতরণ করা হবে। এরপর মনোনয়নপত্র বাছাই করে ২৫ জানুয়ারি খসড়া প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ থাকছে ৩০ জানুয়ারি দুপুর ১২টা পর্যন্ত। এরপর ওই দিন বেলা একটায় প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। ৮ ফেব্রুয়ারি সকাল নয়টা থেকে বেলা দেড়টা পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে ভোট গ্রহণ করা হবে।

সমিতির কার্যনির্বাহী পরিষদে পদ রয়েছে ১১টি। এগুলো হলো একজন সভাপতি, একজন সহ-সভাপতি, একজন কোষাধ্যক্ষ, একজন সাধারণ সম্পাদক, একজন যুগ্ম সম্পাদক ও ছয়জন সদস্য। সমিতির সর্বশেষ নির্বাচন হয়েছিল গত বছর ১৭ জানুয়ারি।

এক বছরের জন্য এতে সভাপতি পদে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক সেলিনা আখতার ও সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের শিক্ষক সজীব কুমার ঘোষ নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত