ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

অর্থনীতি বিভাগের নবীনবরণে উৎসবমুখর সাভার সরকারি কলেজ

  রবিউল ইসলাম

প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ০৩:০৪  
আপডেট :
 ২৪ মার্চ ২০২৩, ০১:০২

অর্থনীতি বিভাগের নবীনবরণে উৎসবমুখর সাভার সরকারি কলেজ
নবীন বরণ উৎসবে বক্তব্য দিচ্ছেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান রাজিয়া সুলতানা। ছবি: নিজস্ব

চৈত্রের তপ্ত রোদ নেই। বসন্তের পর বৃষ্টিতে মিষ্টি আবহাওয়া। এমনি আবহে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের পদচারণে তখন মুখর সাভার সরকারি কলেজের হল রুম। বুধবার (২২ মার্চ) ২৭তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় অর্থনীতি বিভাগ।

উৎসবমুখর ক্যাম্পাসে নবীন শিক্ষার্থীরা একে অন্যর সঙ্গে পরিচিত হচ্ছেন, কেউবা কুশল বিনিময় করছেন। মুঠোফোনের ক্যামেরায় স্মৃতিটা ধরে রাখছেন কেউ কেউ।

এর মধ্যেই ঘোষণা আসে অনুষ্ঠান শুরুর। শিক্ষার্থীদের বরণ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান রাজিয়া সুলতানার সভাপতিত্বে ২৭তম ব্যাচের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয় বিভাগের শিক্ষক-শিক্ষকা ও অর্থনীতি বিভাগের (২৩, ২৪, ২৫ ও ২৬তম ব্যাচের) শিক্ষার্থীরা।

নবীন শিক্ষার্থীরা স্টেজে উঠতেই করতালিতে মুখর হয়ে ওঠে হল রুম। ১৩০ জন নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়। লাঞ্চ বিরতির পর শুরু হয় সাংস্কৃতিক পর্ব। গান, আবৃত্তি, নাটক ও নৃত্য পরিবেশন করেন শিক্ষার্থীরা।

নবীন বরণ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন অর্থনীতি বিভাগের প্রভাষক শ্রাবন্তী ঘোষ। আর সঞ্চালনায় ছিলেন ২৩তম ব্যাচের সাফিন মাহমুদ ও নুসরাত জাহান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সাভার সরকারি কলেজের ভারপ্রাপ্ত উপাধ্যক্ষ ডা. দিল আফরোজা শামীম, শিক্ষক পরিষদের সম্পাদক ফজলুল হক সহ অন্যান্য বিভাগীয় প্রধান ও অর্থনীতি বিভাগের সকল শিক্ষকসহ অনেকে। দীর্ঘদিন পর এমন উৎসব রুপ নেয় মিলন মেলায়।

বাংলাদেশ জার্নাল/আরআই/জিকে

  • সর্বশেষ
  • পঠিত