ঢাকা, শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ২৩ আশ্বিন ১৪২৯ আপডেট : ৮ মিনিট আগে

আরব আমিরাতে জাতীয় শোক দিবস পালন

  প্রবাস ডেস্ক

প্রকাশ : ১৬ আগস্ট ২০২২, ০২:০৮

আরব আমিরাতে জাতীয় শোক দিবস পালন
ছবি: সংগৃহীত
প্রবাস ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে।

স্থানীয় সময় সোমবার সকালে দূতাবাস প্রাঙ্গণে দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের নেতৃত্বে জাতীয় পতাকা অর্ধনমিত করণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে দূতাবাস, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি, বাংলাদেশ সমিতি, বাংলাদেশের পতাকাবাহী প্রতিষ্ঠান জনতা ব্যাংক ও বিমান বাংলাদেশ এয়ারলাইনস এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

পরে দূতাবাস মিলানায়তনে দিবসটির তাৎপর্য তুলে ধরে প্রদত্ত রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ উপলক্ষে রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর এর সভাপতিত্বে এবং শ্রম কাউন্সেলর (লোকাল) লুৎফুন নাহার নাজিমের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, বাংলাদেশ সমিতি ইউএই-র সভাপতি মোয়াজ্জেম হোসেন,শওকত আকবর, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির সাধারণ সম্পাদক নাছির তালুকদার, আজিম সিকদার ,সৈয়দ লুৎফুর রহমান, এস এম রফিকুল ইসলাম, আশিষ বড়ুয়া, আক্তার হোসেন রাজু , জাকের হোসেন জসিম ,বশির ভুইয়াসহ অন্যান্যরা বক্তব্য দেন। বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক একটি প্রামাণ্য চিত্র দেখানো হয়।

এ সময় রাষ্ট্রদূত বলেন, বঙ্গবন্ধু কন্যার রূপকল্প ধরেই বিশ্ব পরিমণ্ডলে বাংলাদেশ একটি সুখি-সমৃদ্ধ উন্নত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে। বঙ্গবন্ধুর আদর্শ এবং রাজনৈতিক, অর্থনৈতিক ও উন্নয়ন দর্শনকে হৃদয়ে ধারণ করে তার স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে নিবেদিত তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করতে সবার প্রতি আহ্বান।

সবশেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা এবং পঁচাত্তরের ১৫অগাস্ট সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত