ঢাকা, রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২৩ মিনিট আগে

নতুন দুই গানে আসিফ আকবর

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৪ আগস্ট ২০২১, ১৩:২৪

নতুন দুই গানে আসিফ আকবর
আসিফ আকবর, ছবি : আলিফ রিফাত
বিনোদন প্রতিবেদক

আসিফ আকবর, বাংলাদেশের আধুনিক গানে এবং সিনেমার গানে সমান জনপ্রিয়তা নিয়ে এগিয়ে চলা একজন নন্দিত সঙ্গীতশিল্পী। বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের যুবরাজ’খ্যাত এ সঙ্গীতশিল্পী এখন সাধারণত নিজের গানের মিউজিক ভিডিওতে আর উপস্থিত থাকতে খুব বেশী আগ্রহী নন, এমনটাই জানালেন তিনি গেলো।

এরইমধ্যে তিনি নতুন দু’টি অন্যরকম গানে কন্ঠ দিয়েছেন। একটি গানের শিরোনাম ‘হে প্রভু’ এবং অন্যটি ‘গুনাহগার’। ‘হে প্রভু’ গানটি লিখেছেন কবির বকুল। গানটির সুর সঙ্গীত করেছেন ব্রিটিশ মিউজিক কম্পোজার রাজা ক্যাশেফ, মূলত রুনা লায়লার হাত ধরেই বাংলাদেশের সঙ্গীতাঙ্গনে তার ব্যাপক পরিচিত লাভ। আসিফের ভাষ্যমতে ‘হে প্রভু’ গানটি একটি প্রার্থনা সঙ্গীত।

অন্যদিকে গত ২২ আগস্ট আসিফ আকবর এবারই প্রথম এন আই বুলবুলের লেখা ও রোহান রাজের সুর সঙ্গীতে গাইলেন ‘গুনাহগার’ শিরোনামের আরেকটি গান। গানটির কথা এমন ‘দোযখ দোযখ লাগে আমার, দোযখ লাগে দুনিয়া, বুকে আগুন জে¦লে দিলি তুই কাছে টানিয়া, তোর কারণে হলাম পাপী হলাম গুনাহগার, কী দেব নাম আমি আমার এই বেঁচে থাকার’।

‘হে প্রভু’ ও ‘গুনাহগার’ গান দু’টি প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ‘কবির বকুল ভাই সেরা গীতিকবিদের একজন। তিনি তার নিজের নামের প্রতি সুনাম রেখেই গানটি লিখেছেন। রাজা ক্যাশেফ সবসময়ই মেলোডি গান তৈরী করেন। এবারই প্রথম তিনি আমার জন্য প্রার্থনা সঙ্গীত তৈরী করেছেন। গানটি এতোটাই চমৎকার হয়েছে যে আমার বিশ্বাস গানটি দ্রুতই শ্রোতাদের কানে পৌঁছে যাবে। আর ‘গুনাহগার’ একেবারেই অন্যরকম একটি গান। দীর্ঘদিন পর একটু ভিন্নঘরানার গান গাইলাম। এন আই বুলবুল ও রোহান রাজের সঙ্গে আমার প্রথম কাজ করা। বুলবুল খুব ভালো লিখেছে এবং রোহান রাজও চমৎকার সুর সঙ্গীত করেছে। এই গানটি নিয়েও আমি ভীষণ আশাবাদী।’

আসিফ জানান, দু’টি গানেরই মিউজিক ভিডিওর কাজ দ্রুত শেষ হয়ে ইউটিউবে প্রকাশ পাবে। আসিফ আকবর নতুনদেরও বেশ উৎসাহ দিয়ে থাকেন। শুধু তাই নয় তিনি নতুনদের সঙ্গে গানও গেয়ে থাকেন। এরইমধ্যে আসিফ আকবরের সঙ্গে সেরাকন্ঠ’ সঙ্গীতশিল্পী আনিসাও গান গেয়েছেন। এরইমধ্যে মুহাম্মদ মিলনের সুরে আহমেদ রিজভী’র কথায় নতুন আরো একটি গানে কন্ঠ দিয়েছেন তিনি। সঙ্গীতায়োজন করেছেন রেজওয়ান শেখ। নিজের চ্যানেল আর্ব এন্টাটেইনম্যান্ট’র জন্য তরুন মুন্সীর লেখা ও সুর সঙ্গীতেও গান গেয়েছেন আসিফ আকবর। গানটির কথা হচ্ছে ‘চেনা কোন শহরে চেনা রাস্তায়, আবার হয় যদি দেখা, ফিরিয়ে নিওনা তুমি মুখটি তোমার, আমি যে আজো বড় একা’।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত