ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

রিলিজ পেয়েছে পুতুল ও ভাষণের গাওয়া মিজান মালিকের ‘আস্থা’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৪ আগস্ট ২০২১, ১৬:০৯  
আপডেট :
 ২৪ আগস্ট ২০২১, ১৬:৩০

রিলিজ পেয়েছে পুতুল ও ভাষণের গাওয়া মিজান মালিকের ‘আস্থা’

করোনা মহামারির কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় গতিহীন হয়ে ওঠেছে শিক্ষার্থীদের দিনযাপন। অনিশ্চয়তার মধ্যে পড়েছে আমাদের ভবিষ্যত প্রজন্ম। এরই প্রভাবে তাদের মধ্যে তৈরি হয়েছে নানা জটিলতা, অনেকের মধ্যে ভর করেছে হতাশা। নতুন প্রজন্মের মনে সাহস ও উদ্দীপনা যোগাতে মিজান মালিক লিখেছেন গান।‘আস্থা’ শীর্ষক এ গানটি ইউটিউবে রিলিজ দেয়া হয়েছে সোমবার রাতে।

করোনাকালে তরুণ প্রজন্মকে উৎসর্গ করা এ গানে কন্ঠ দিয়েছেন ক্লোজআপ তারকা পুতুল ও তরুণপ্রজন্মের শিল্পী ভাষণ। গানের সুর ও সঙ্গীত পরিচালনায়ে রয়েছেন জাহিদ বাশার পংকজ। লেখক-সাংবাদিক ও গীতিকবি মিজান মালিকের নিজস্ব ইউটিউবে গানটি রিলিজ দেয়ার পর অল্প সময়েই তা ব্যাপক সাড়া পেয়েছে।

‘আস্থা’ প্রসঙ্গে মিজান মালিক বলেন, বন্ধ্যা সময়ে আমাদের নতুন প্রজন্ম মন খারাপ করে বন্দি সময় পার করছে। এক ধরনের ট্রমার মধ্যে রয়েছে। ধূলো জমেছে ওদের স্বপ্নে। তরুণ প্রজন্মের মনোবল চাঙ্গা করতেই গানটি লেখা।

গানটি নিয়ে শিল্পী পুতুল বলেন, গান তো গাই সবসময়ই।অন্যসব গানের চেয়ে এই গানটির আবেদন আলাদা। অনেকদিন পর ভিন্ন মাত্রার একটি গান গাইতে পেরে ভালো লাগছে। নতুন প্রজন্মকে উদ্দিপ্ত করার এ গানটি আশাকরি গানটি সবার ভালো লাগবে।

চলমান করোনা দূর্যোগে মিজান মালিক বেশকিছু উজ্জীবনী গান লিখেছেন। এসব গানে কণ্ঠ দিয়েছেন রবি চৌধুরী, সুমন রাহাত, কামরুজ্জামান রাব্বী, খালেদ মুন্নাসহ আরও অনেক শিল্পী। প্রার্থনা, শুভ্র পৃথিবী, চলো বদলে যাই, মতবাদ, বাংলাদেশ, শখের মানুষ, খেয়া ইত্যাদি শিরোনামে গানগুলো বিভিন্ন সময় রিলিজ দেওয়া হয়েছে তার ইউটিউব চ্যানেলে।

গানটির ইউটিউব লিংক : মিজান মালিকের ‘আস্থা’

বাংলাদেশ জার্নাল- বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত