ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

শ্যারন স্টোন পাচ্ছেন গোল্ডেন আইকন অ্যাওয়ার্ড

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২১, ১৭:৩১

শ্যারন স্টোন পাচ্ছেন গোল্ডেন আইকন অ্যাওয়ার্ড

হলিউড অভিনেত্রী শ্যারন স্টোন এবারের জুরিখ ফিল্ম ফেস্টিভ্যালের সর্বোচ্চ সম্মাননা গোল্ডেন আইকন অ্যাওয়ার্ড পেতে যাচ্ছেন। আগামী ২৩ সেপ্টেম্বর শুরু হবে উৎসবের ১৭তম আসর, শেষ হবে ৩ অক্টোবর।

শ্যারন স্টোন সম্মাননা নিতে উৎসবে যোগ দিবেন ২৫ সেপ্টেম্বর। এ দিন প্রদর্শিত হবে মার্টিন স্করসেজির বিখ্যাত ছবি ‘ক্যাসিনো’। এ ছবির জন্য অস্কার মনোনয়ন পেয়েছিলেন শ্যারন স্টোন। এরপর তার হাতে তুলে দেওয়া হবে সম্মাননা স্মারক।এ ছাড়া একটি মাস্টারক্লাশে অংশ নেবেন। যেখানে নিজের সৃজনী প্রক্রিয়া ও ক্যারিয়ারের গভীর দিকে আলো ফেলবেন তিনি।

গোল্ডেন আইকন অ্যাওয়ার্ড প্রাপ্তির প্রতিক্রিয়া জানিয়ে শ্যারন স্টোন বলেন, বৈশ্বিক সম্প্রদায়ের সঙ্গে যুক্ত হওয়া ও আমাদের শিল্পের গভীরতাকে উদ্‌যাপন সম্মানের বিষয়। এ স্বীকৃতি পেয়ে আমি উচ্ছ্বসিত।

জুরিখ ফিল্ম ফেস্টিভ্যালের আর্টিস্টিক ডিরেক্টর ক্রিশ্চিয়ান জনগেন বলেন, সাতটি শিল্পের শ্যারন স্টোন সত্যিকারের আইকন। তিনি এমন জন্য নারী যাকে আলফ্রেড হিচকক পছন্দ করতেন। তার অসাধারণ গুণাবলির মধ্যে রয়েছে অপ্রতিরোধ্য সৌন্দর্য, বৃহত্তর মানবিক গভীরতা, পূর্ণাঙ্গ ভূমিকা পালনের প্রতিভা এবং অন্য যে কারো চেয়ে দর্শকদের মোহিত করার ক্ষমতা।

তিনি বলেন, যখন চলচ্চিত্র ব্যবসায় পুরুষদের আধিপত্য ছিল, সে সময় সেক্সিজমের বিরুদ্ধে লড়াই করার জন্য দাঁড়িয়েছিলেন এবং চলচ্চিত্রে নারীদের জন্য প্রধান রোল মডেল হয়ে উঠেছিলেন।

আশির দশকে শ্যারন ক্যারিয়ার শুরু করেন মডেল হিসেবে। মডেলিং থেকে ১৯৮০ সালে উডি অ্যালেনের ‘স্টারডাস্ট মেমরিজ’ ছবিতে এক্সট্রা হিসেবে হলিউডে নাম লেখান। তার মুখে প্রথম সংলাপ শোনা যায় পরের বছরের ‘ডেডলি ব্লেসিং’ ছবিতে। এরপর বেশ কিছু ছবি করলেও আন্তর্জাতিকভাবে পরিচিত পান ১৯৯২ সালের ইরোটিক থ্রিলার ‘বেসিক ইন্সটিংক্ট’ দিয়ে। এ ছবির জন্য সেরা অভিনেত্রীর গোল্ডেন গ্লোব মনোনয়ন পান। পরবর্তীতে ‘ক্যাসিনো’ ছবির জন্য পুরস্কারটি তার ঘরে যায়। জিতেছেন অনেক পুরস্কার ও সম্মাননা।

শ্যারন স্টোন অভিনীত আলোচিত ছবির মধ্যে আছে দ্য মাইটি, দ্য মুস, সিলভার, দ্য স্পেশালিস্ট, দ্য কুইক অ্যান্ড দ্য ডেড, লাস্ট ড্যান্স, ক্যাটওম্যান প্রভৃতি।

বাংলাদেশ জার্নাল- বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত