ঢাকা, সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

‘হৃদয়ের কথা’র পর আবারও অলিকের সিনেমায় হাবিব

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৮

‘হৃদয়ের কথা’র পর আবারও অলিকের সিনেমায় হাবিব
সংগীত তারকা হাবিব ওয়াহিদ
বিনোদন প্রতিবেদক

নতুন প্রজন্মে বাংলাদেশের সংগীতে নতুন ধারার প্রবর্তক হাবিব ওয়াহিদ। এদেশের সংগীতে পাশ্চাত্যের মিশেলে আধুনিক মেলোডির সংমিশ্রণে সুরের নতুন আমেজ এনেছেন তিনি। বাংলাদেশি গানের ভুবনে তার রাজকীয় অভিষেক ঘটে ‘হৃদয়ের কথা’ সিনেমা দিয়ে। রিয়াজ-পূর্ণিমা জুটির সুপারহিট সেই সিনেমাটি নির্মাণ করেছিলেন এস এ হক অলিক। ছবিটির ‘ভালো বাসবো রে’ গানটি দর্শকমহলে তুমুল জনপ্রিয়তা পায়। এরপর একই রেশ পাওয়া গিয়েছে অলিকের ‘আকাশ ছোঁয়া ভালোবাসা’ সিনেমায়। ওই ছবির ‘হাওয়ায় হাওয়ায় দোলনা দোলে’ গানটিও ব্যাপক জনপ্রিয়।

এরপর এস এ হক অলিক ও হাবিব ওয়াহিদকে একসঙ্গে দেখা যায়নি। সেই ধারাবাহিকতায় আবারও আসছেন তারা নতুন সিনেমায়। এস এ হক অলিক নির্মাণ করছেন ‘গলুই’ সিনেমা, যেই সিনেমার জন্য ইতিমধ্যেই গান তৈরি করেছেন হাবিব। বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক নিজেই।

‘গলুই যেমন নদীর বুকে/ জলের পথ আকেঁ/ তেমনি আমি পাশে রবো/ তোমার প্রেমের ডাকে’- এমন কথায় গানটি লিখেছেন সোহেল আরমান। এতে কণ্ঠ দিয়েছেন হাবিব ওয়াহিদ ও জারিন। সুর সংগীতও সামলেছেন হাবিব নিজে।

গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবন উপজীব্য করে নির্মিত হচ্ছে এটি। ২০২০-২১ মেয়াদে সরকারি অনুদানের এ সিনেমার নির্বাহী প্রযোজক খোরশেদ আলম খসরু। এতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করবেন নায়ক শাকিব খান ও পূজা চেরী।

আগামীকাল ২৩ সেপ্টেম্বর টাঙ্গাইলে যমুনার চরে শুরু হবে ছবিটির শুটিং। পরিচালক জানান, নৌকার সঙ্গে জীবন, জীবনের সঙ্গে সম্পর্ক, পরিবার, রাষ্ট্র ও সমাজ ব্যবস্থা মিলিয়ে একটা জীবন ধারা। এরমধ্যে রয়েছে প্রেম, টানাপোড়েন, বন্ধন। পুরো সিনেমায় থাকবে এটাই। সেজন্যই ছবির নাম ‘গলুই’।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত