ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

নতুন গান নিয়ে আসছে ‘অ্যাডভার্ব’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২০ অক্টোবর ২০২১, ১৩:২৩

নতুন গান নিয়ে আসছে ‘অ্যাডভার্ব’
ছয় তরুণের ব্যান্ড ‘অ্যাডভার্ব’

নতুন গান নিয়ে হাজির হতে যাচ্ছে ছয় তরুণের ব্যান্ড ‘অ্যাডভার্ব’। ‘যেখানেই যাচ্ছি থেমে’ শিরোনামে গানের ভিডিও নির্মাণ করেছেন জাকারিয়া হাসান। এতে পারফর্ম করেছেন ব্যান্ডটির সদস্যরাই। নতুন এই গানটি আগামী ২৯ অক্টোবর অবমুক্ত হচ্ছে বলে জানা যায়। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা ও ভোকাল প্রান্ত বলেন, ‘আমাদের প্রথম গানটি ছিল রক-মেলোডি ঘরানার। এরপর অল্টারনেটিভ রক এবং তৃতীয় গানটি ছিল পুরোপুরি রক। তবে নতুন এই গানের কথা, মিউজিক ও অ্যারেঞ্জমেন্টে আরও পরিপক্বতা আছে। আমাদের দেশের ব্যান্ড মিউজিকের যেই চিরায়ত ধারা, সেটার আবহে একেবারে রক ধাঁচের গান। আর বিশেষ করে বলতে হবে ভিডিওর কথা। আমি হলফ করে বলতে পারি, দেখার মতো চমৎকার একটি ভিডিও হয়েছে।’

২০১৪ সালের প্রথম দিকে ‘অ্যাডভার্ব’ গঠন করেন প্রান্ত ও তার সহশিল্পীরা। এরপর টানা পাঁচ বছর তারা কেবল প্র্যাক্টিস করেছেন। নিজেদের গড়ে তুলেছেন আত্মপ্রকাশে আসার জন্য। অবশেষে ২০১৯ সালের সেপ্টেম্বরে প্রকাশিত হয় ব্যান্ডটির প্রথম গান ‘কত দূর’। গানটি প্রকাশের পরই ব্যাপক সাড়া পায়। কিন্তু আচমকা এক ধাক্কায় হোঁচট খায় ব্যান্ডটি। কারণ তাদের ইউটিউব চ্যানেলটি হাতছাড়া হয়ে যায়। এরপর আবারও ঘুরে দাঁড়ানো। নতুন করে ‘কত দূর’ প্রকাশ এবং একই বছর ‘অবসাদ’ নামে আরও একটি গান প্রকাশ করে পুরোদমে ফিরে আসে ‘অ্যাডভার্ব’।

২০২০ সালের ফেব্রুয়ারিতে প্রকাশিত হয় তাদের তৃতীয় গান ‘কে তোমাকে বাসবে ভালো’। এই গানটি শ্রোতামহলে আলোড়ন তৈরি করে। কেবল ব্যান্ডের অফিসিয়াল ইউটিউব চ্যানেলেই গানটির ভিউয়ার্স ১৬ লাখের বেশি। এছাড়া বিভিন্ন ফেসবুক পেজ, গ্রুপে রয়েছে লাখ লাখ ভিউ।

উল্লেখ্য, ‘অ্যাডভার্ব’-এর লাইনআপে রয়েছেন প্রান্ত (ভোকাল), রেক্স (গিটার), আব্বাসি লিংকন (গিটার), তুহিন পণ্ডিত (বেস), সোহাগ চক্রবর্তী (ড্রামস) এবং দুর্জয় ফেরদৌস (কীবোর্ড)।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত