৭ বছর পর মুক্তি পাচ্ছে পিয়া জান্নাতুলের সিনেমা

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২২, ১৬:০৫ | অনলাইন সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

অনেকটা সময় পর এবার পর্দায় হাজির হতে যাচ্ছেন মডেল ও অভিনেত্রী পিয়া জান্নাতুল। আগামী ১৪ জানুয়ারি মুক্তি পেতে যাচ্ছে তার সিনেমা ‘ছিটমহল’ । সিনেমাটি পরিচালনা করেছেন এইচ আর হাবিব। ছবিটির শুটিং শুরু হয়েছিলো ২০১৫ সালে। নানা কারণে মাঝে ছবিটি মুক্তি পায়নি, অবশেষে ৭ বছর পর চূড়ান্ত হলো সবকিছু। 

ছিটমহল মূলত কোনো দেশের মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন কিছু জনপদ। ১৯৪৭ সালে দেশ বিভাগের পর থেকে বাংলাদেশের কিছু অংশ প্রতিবেশী ভারতের মধ্যে পড়ে। অন্যদিকে ভারতেরও কিছু অংশ বাংলাদেশে পড়েছিল। এসব জনপদের মানুষরা বিভিন্ন নাগরিক অধিকার থেকে বঞ্চিত ছিল। প্রায় ৬৮ বছর পর ২০১৫ সালের ১লা আগস্ট মুজিব-ইন্দিরা চুক্তি বাস্তবায়নের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ সমস্যার সমাধান হয়।

পিয়া জান্নাতুল বলেন, দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আমার সিনেমা মুক্তি পাচ্ছে। ভিন্নধর্মী কাহিনীর ছবি এটি। আমাকে সচরাচর যে লুকে দেখা যায় এ ছবিতে তার একদমই বাইরে দেখা যাবে। সীমান্তবর্তী ছিটমহল নিয়ে এই সিনেমা দর্শক পছন্দ করবেন বলেই আমার বিশ্বাস। যারা বলছেন ভালো গল্পের ছবি এখন হয় না, তারা ভুল বলছেন। কারণ এখন অনেক গল্পনির্ভর ছবি হচ্ছে। গত কয়েক মাসেই এমন কিছু ছবি মুক্তি পেয়েছে। ‘ছিটমহল’ও তেমনি একটি গল্পনির্ভর ছবি।

পিয়া ছাড়াও ছবিতে আরও অভিনয় করেছেন মৌসুমী হামিদ, আরমান পারভেজ মুরাদ, আনোয়ারুল আলম সজল, শিমুল খান, ডন হক প্রমুখ।

মডেল, অভিনেত্রী ছাড়াও পিয়া জান্নাতুল একজন উপস্থাপক, ব্যবসায়ী ও আইনজীবী। মডেল হিসেবে আন্তর্জাতিক খ্যাতিও রয়েছে তার। মডেলিংয়ের মঞ্চ থেকে চলচ্চিত্রেও কাজ করেছেন এ অভিনেত্রী। বেশ কয়েকটি ছবি মুক্তি পেয়েছে তার। তবে নিজের ব্যবসা নিয়ে বর্তমানে ব্যস্ত এ গ্ল্যামার কন্যা। পাশাপাশি আইনজীবী হিসেবেও প্র্যাকটিস করছেন। সব মিলিয়ে চলচ্চিত্রে তেমন সময় দেয়া হচ্ছে না। তাছাড়া পুত্র আরিস ছোট হওয়ায় তাকেও সময় দিতে হচ্ছে পিয়ার।

বাংলাদেশ জার্নাল/আইএন