ঢাকা, বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে

এ প্রাপ্তি আমার নয়, যারা আমাকে ভালোবাসেন তাদের সবার: ইমরান

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ২২:২৪

এ প্রাপ্তি আমার নয়, যারা আমাকে ভালোবাসেন তাদের সবার: ইমরান
বিনোদন প্রতিবেদক

চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক আসর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ২০২০ সালের সেরাদের নাম ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানিয়েছে, এবার ২৭টি ক্যাটাগরিতে ৩১ জনকে এই স্বীকৃতি জানানো হচ্ছে।

এতে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন ইমরান মাহমুদুল। ২০২০ সালের ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় ‘তুই কি আমার হবি রে’ গানের জন্য একইসাথে শ্রেষ্ঠ গায়ক ও শ্রেষ্ঠ সুরকার পুরস্কার পাচ্ছেন তিনি। একই গানের জন্য তার সঙ্গে শ্রেষ্ঠ গায়িকার পুরস্কার পাচ্ছেন দিলশাদ নাহার কণা এবং শ্রেষ্ঠ গীতিকার কবির বকুল।

প্রথমবারের মত এমন সম্মাননা পাবার অনুভূতি জানিয়ে ইমরান মাহমুদুল ফেসবুকে লিখেন, ১৪ বছরের এই সংগীত জীবনে আপনাদের ভালোবাসা ছিলো আমার সবথেকে বড় পাওয়া। এই ভালোবাসার স্বীকৃতি হিসেবে প্রাপ্তির খাতায় এখন পর্যন্ত যোগ হওয়া প্রতিটি পুরস্কারই আমার কাছে অমূল্য। কিন্তু এবারের প্রাপ্তিটা পুরোটাই অন্যরকম। বাংলাদেশের একজন নাগরিক হিসেবে জাতীয় স্বীকৃতি পাওয়া যেকোনো মানুষেরই স্বপ্ন। আজ আমার সেই স্বপ্ন পূরণের দিন।

তিনি আরও লেখেন, প্রথমবারের মতো ‘তুই কি আমার হবি রে’ গানটির জন্য শ্রেষ্ঠ সংগীতশিল্পী এবং শ্রেষ্ঠ সুরকার হিসেবে একই সাথে দুটি জাতীয় চলচিত্র পুরস্কার পাচ্ছি আল্লাহর অশেষ রহমতে। একইসাথে দুটি ক্যাটাগরিতে এই স্বীকৃতি আমার আনন্দের পরিমাণকেও দ্বিগুণ করে দিয়েছে। আমার এই প্রাপ্তি আমার একার নয়, এই প্রাপ্তি যারা আমাকে এবং আমার গানকে ভালোবাসে তাদের সকলেরই। আমার আজকের এই বিশেষ দিনে আমি বিশেষভাবে কৃতজ্ঞ আমার বাবা, মা, বোনসহ পরিবারের সকলের প্রতি যারা প্রতিটা মুহূর্তে আমার পাশে থেকে আমাকে আগলে রাখেন। কৃতজ্ঞতা জুরি বোর্ডের সকল বিচারকগণের প্রতি যারা আমাকে যোগ্য মনে করে করেছেন এই পুরস্কারের জন্য। এছাড়া এই গানের গীতিকার কবির বকুল ভাই, আমার সহশিল্পী কণা আপু।

আনন্দের বিষয় এটাও যে এই একই গানের জন্য কনা আপু এবং কবির বকুল ভাই তারা দুজন ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছেন'। ‘বিশ্বসুন্দরী’ সিনেমার নির্মাতা চয়নিকা চৌধুরী দিদি, সিয়াম, পরীমনি, রুম্মান ভাই ,আমার কাছের ভাই-বন্ধুসহ সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতিও আমি কৃতজ্ঞ। আশা করি আগামী দিনগুলোতেও সবাই এইভাবে আমার পাশে থেকে আমাকে আরও ভালো ভালো কাজ করতে উৎসাহিত করবেন।

বাংলাদেশ জার্নাল/আইএন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত