ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে

এখনও ঈদের কাজ শুরু করতে পারিনি: আফরান নিশো

  ইমরুল নূর

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২২, ১৮:৪২  
আপডেট :
 ১৭ এপ্রিল ২০২২, ১৯:৩১

এখনও ঈদের কাজ শুরু করতে পারিনি: আফরান নিশো
ইমরুল নূর

ঈদকে ঘিরে সব তারকার-ই ব্যস্ততা থাকে তুঙ্গে। ছোট পর্দার অনেক শিল্পী-ই ঈদের নাটক নিয়ে তুমুল ব্যস্ত সময় পার করছেন, সেদিক থেকে ব্যতিক্রম ছোট পর্দার বড় তারকা আফরান নিশো। গেল ঈদেও তেমন কোনো কাজ করতে পারেননি। করোনা প্রকোপে ঘরবন্দি ছিলেন কিন্তু এবার আর ঘরবন্দি না থাকলেও ওটিটি প্লাটফর্মের জন্য কাজ করতে গিয়ে নাটকে তেমন একটা সময় দিতে পারেননি। যার কারণে এবার ঈদে নতুন নাটক খুব একটা করছেন না বললেই চলে।

গত ছয় মাস ধরে ওটিটি প্লাটফর্মের কাজ নিয়েই বেশি ব্যস্ত রয়েছেন নিশো। চরকি নিবেদিত ও শিহাব শাহীন ‘সিন্ডিকেট’ ওয়েব সিরিজের কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে তাকে। যার জন্য তাকে লুক এন্ড গেটাপে অনেক পরিবর্তন আনতে হয়েছে। এটি শেষ করার পরই আবার নতুন করে যুক্ত হন ভারতীয় ওটিটি প্লাটফর্ম হইচইয়ের ‘কাইজার’ সিরিজে, যেটি পরিচালনা করছেন তানিম নূর। এই দুটি সিরিজে কাজ শুরুর আগে লুক পরিবর্তন এবং চরিত্রের জন্য যথেষ্ঠ প্রস্তুতি নিয়ে কাজ শুরু করা এবং এগুলোর নানাবিধ কাজে অংশ নিতেই অনেকটা সময় ব্যয় করেছেন তিনি। যার কারণে এবারের ঈদে নাটকের জন্য বিশেষ কোন পরিকল্পনা সাজাতে পারেননি।

গত বছরের শেষ দিকে তিনি অংশ নিয়েছিলেন কাজল আরেফিন অমি পরিচালিত ‘দ্য কিডন্যাপার’ নাটকের। এরপর মাঝে ভালোবাসা দিবসে কাজ করেছিলেন একটি নাটকে। এরপর নতুন কোন নাটকেই অংশ নেননি তিনি।

আফরান নিশো বাংলাদেশ জার্নালকে বলেন, ‘গত ৫ মাসে আমি কোন নাটকের শুটিং করতে পারিনি! কাজল আরেফিন অমির ‘কিডন্যাপার’ করেছি এরপর মাঝখানে ভালোবাসা দিবসের আগে একটা মাত্র কাজ করেছি, মিজানুর রহমান আরিয়ানের ‘লাফ’। সামনে ঈদ কিন্তু কাজ-ই করতে পারছি না, সময় নেই। একজন প্রটাগনিস্ট হিসেবে ঈদের আগে কাজের চাপ থাকবে এটা খুব স্বাভাবিক কিন্তু এবার ওয়েবে সময় দিতে গিয়ে এদিকটার জন্য সময় বের করতে পারিনি। ঈদের কাজ শুরু-ই করতে পারিনি।

গত ঈদেও কোন কাজ করতে পারিনি, বাসায় গৃহবন্দি ছিলাম। এরপর ভালোবাসা দিবস গেল, সামনে ঈদ; এবারও করতে পারছি না। ওয়েবে সময় দিতে গিয়ে এদিকটাই এখন একদমই সময় দিতে পারছি না। ঈদের আগে হয়তো দুটি কাজ করতে পারবো। এর বেশি তো সম্ভবও না। আগের করা বেশ কিছু কাজ হয়তো প্রচার হবে আর একদম নতুন যদি বলি তাহলে হয়তো ৩টি কাজ আসতে পারে।’

ওয়েবগুলোর আপডেট প্রসঙ্গে তিনি বলেন, ‘সিন্ডিকেটের কাজ তো শেষ, এখন সম্পাদনা চলছে। সম্ভবত ঈদে আসতে পারে। আর কাইজারের শুটিং আরও একদিন বাকি রয়েছে। এরপর শেষ। ঈদের আগেই এর কাজ শেষ করে দিচ্ছি। এটাও হয়তো শিগগিরই মুক্তি পেতে পারে।’

‘গত ৬ মাসেরও বেশি সময় ধরে ওয়েবের কাজ নিয়েই ব্যস্ত। কাজগুলো নিয়ে গবেষণা, বিশ্লেষণ, চরিত্র রূপায়ন সবকিছুর জন্য সময় লাগে। এখানে কাজ করলে সঠিক সময় পাওয়া যায়, এতে করে চরিত্র নিয়ে বিস্তর স্টাডি করা যায়। নাটকের ক্ষেত্রে কিন্তু আমরা সে সময়টা পাই না। ওটিটি প্লাটফর্মগুলোর কাজগুলোতে আয়োজন থাকে অনেক বেশি, বাজেটও থাকে অনেক বেশি; যার কারণে ধরে ধরে সময় নিয়ে কাজ করা যায়। যে কোন কাজে সময় দিলে সেটার আউটপুট ভালো আসবেই। কাজ করার অভিজ্ঞতাও খুবই ভালো।’ - যোগ করেন নিশো।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত