ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মামার ইচ্ছেতেই সিনেমায় অভিনয় করেছি: কানিজ সুবর্ণা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ মে ২০২২, ১৪:৫৫  
আপডেট :
 ১৬ মে ২০২২, ১৬:২৫

মামার ইচ্ছেতেই সিনেমায় অভিনয় করেছি: কানিজ সুবর্ণা

কানিজ সুবর্ণা, বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের পপ তারকা। গানে যখন পুরো দেশ একদিকে, কানিজ সুবর্ণা তখন অন্যদিকে গানে গানে উড়ছিলেন। একজন পপ তারকা হিসেবে কানিজ সুবর্ণার জনপ্রিয়তা ছিলো আকাশ ছোঁয়া। এখনো তার ভক্ত শ্রোতারা তাকে খুঁজে ফিরেন প্রতিনিয়ত। তাই গান না হোক অভিনয় দিয়ে তার ফেরার কারণে তার ভক্ত দর্শকেরা ভীষণ উচ্ছ্বসিত।

কানিজ সুবর্ণার আপন মামা কুদরত-ই-খুদার প্রযোজনা সংস্থা ‘রেভ্যুলেসন মুভিজ ইন্টারন্যাশনাল’র প্রযোজনায় ও জাহিদ হোসেনের কাহিনী, সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনায় রাজধানীর অদূরে পূবাইলের একটি শুটিং হাউজে শুরু হয়েছে ‘সুবর্ণভূমি’ সিনেমার শুটিং। এই সিনেমায় শেফালী চরিত্রে অভিনয়ের মধ্যদিয়েই সিনেমাতে অভিনয়ের যাত্রা শুরু হলো কানিজ সুবর্ণার।

কুদরত-ই-খুদা বলেন,‘ছোটবেলা থেকে আমিই কানিজকে গানের ভুবনে প্রতিষ্ঠিত করেছি। আমার আগ্রহেই মূলত সিনেমায় সুবর্ণার অভিনয় করা। বলা যেতে পারে এটা অভিনয়ের চর্চা মাত্র। আমি পরবর্তীতে আরেকটি সিনেমা প্রযোজনা করবো, সেখানে সুবর্ণাই প্রধান চরিত্রে অভিনয় করবে। ধন্যবাদ আমার বন্ধু জাহিদ হোসেনকে খুব যত্ন নিয়ে সুবর্ণভূমি সিনেমাটি নির্মাণ করার জন্য।’

কানিজ সুবর্ণা বলেন,‘মূলত কুদরত মামা এবং জাহিদ হোসেন মামার ইচ্ছেতেই সুবর্ণভূমি সিনেমায় আমার অভিনয় করা। গল্প এবং চরিত্রটি সম্পর্কে জানার পর খুব আগ্রহ নিয়েই আমি সিনেমাটিতে অভিনয় করেছি। জানিনা কেমন করতে পেরেছি, তবে আমার চেষ্টার কোন কমতি ছিলোনা। এর আগে একটি সিনেমার আইটেম সং-এ পারফর্ম করেছিলাম। তবে চলচ্চিত্র তো আসলে বিশাল একটি ব্যাপার। আমি ব্যক্তিগতভাবে খুব নার্ভাস। তবে আমি চেষ্টা করছি। বাকীটা দর্শক ভালো বলতে পারবেন।’

কানিজ সুবর্ণা ২০০৮ সালের ২২ এপ্রিল বিয়ে করেন। তার দুই সন্তান আয়মান আমির আহমেদ, আজমান আরিয়ান আহমেদ। দু’জনকে অনেক সময় দিতে হয় বিধায় গানে নিয়মিত হয়ে উঠা তার জন্য কঠিন। কারণ তার বাবা মা এবং তিন ভাই বোন দেশের বাইরে থাকেন।

ছোট্টবেলায় ‘ওগো মা তুমি কোথায়’ গানটি ছিলো তার প্রথম মৌলিক গান। পরবর্তীতে বাপ্পা মজুমদারের সঙ্গে ‘আমি বড় শান্তি প্রিয়’ ও ‘আয়না বলেছে কপালে দাও টিপ’ গান দুটি করেন। পরবর্তীতে আইয়ূব বাচ্চুর সুর সঙ্গীতে আইয়ূব বাচ্চুর সুর সঙ্গীতে ‘ভালোবাসা মানে’ ১২টি গানের অ্যালবাম প্রকাশিত হয়। প্রথম অ্যালবামেই সাড়া ফেলেন তিনি। পরবর্তীতে আশরাফ বাবুর লেখা প মের সুরে ‘তুমি নিঃস্ব করে দাও’, শওকতের কথা ও সুরে ‘শা লা লা লা লা’, ‘এই তো আমি তোমার আছি’ (জুলফিকার রাসেলের কথা, বাপ্পা মজুমদারের সুর)’, ‘ভালোবাসি যারে’সহ আরো বহু জনপ্রিয় গান রয়েছে। সর্বশেষ কানিজ সুবর্ণার ডিজে রাহাতের ফিচারিং-এ ‘সাড়া দাওনা’ গানটি প্রকাশিত হয়।

ছবিঃ আলিফ রিফাত

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত