ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

নারী নির্মাতার পরিচালনায় নারীর গল্পে সাবিলা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৫:১২

নারী নির্মাতার পরিচালনায় নারীর গল্পে সাবিলা

আসছে ঈদকে ঘিরে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘মে আই কাম ইন?’। নারীপ্রধান গল্পের এই নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সাবিলা নূর। এর চিত্রনাট্য ও পরিচালনা করেছেন শ্রাবণী ফেরদৌস।

সম্প্রতি রাজধানীর উত্তরায় শেষ হয়েছে নাটকটির শুটিং। সাবিলা ছাড়াও এখানে অভিনয় করেছেন ইয়াশ রোহান। ভিউয়ের বাইরে এখন গল্পকে প্রাধান্য দিয়ে নাটক নির্মিত হচ্ছে বেশি। সেইসাথে বাড়ছে নারীপ্রধান গল্পের কাজ।

সম্প্রতি নিজের ফেসবুকে একটি ছবি শেয়ার করে সাবিলা ক্যাপশনে লিখেন, “আমাদের মনের মধ্যে কি চলতে থাকে এটা মনে হয় একজন পুরুষ কখনোই বুঝতে পারবে না। কারণ তারাতো কখনো সেইফটির অভাব বোধ করে না। অথচ আমরা নারীরা এক পুরুষকেই ভয় পাই। কিন্তু একজন পুরুষও হতে পারে নারীর পরম আপন, কাছের বন্ধু।”

সাবিলা নূর জানান, এবার ঈদে ভিন্নধর্মী গল্প ও চরিত্রকেই গুরুত্ব দিয়েছেন বেশি। যার কারণে এবার নানামাত্রিক ছন্দে দেখা যাবে তাকে।

তিনি বলেন, এটা নারীপ্রধান গল্প। খুবই চমৎকার গল্পে এটি নির্মাণ করেছেন শ্রাবণী ফেরদৌস। যদিও আমি কিছুটা অসুস্থ ছিলাম তারপরও কাজটা করেছি, ভালো লাগা থেকে। ভালো গল্প এবং চরিত্র পেলে তার জন্য কষ্ট করতেও ভালো লাগে।

নির্মাতা শ্রাবণী ফেরদৌস বলেন, সাবিলার সঙ্গে প্রায় ৬ বছর পর কাজ হয়েছে। এরমধ্যে সে অনেক পরিণত ও পরিপক্ক হয়ে গিয়েছে। ওর অনেক জ্বর ছিল তারপরও কষ্ট করে খুব সুন্দরভাবে কাজটি শেষ করেছে। কাজের প্রতি তার এই ডেডিকেশনে আমি আসলেই মুগ্ধ।

এত সুন্দর করে এক্সপ্রেশন দেয়, ডায়লগ ডেলিভারি দেয়; দেখতেই ভালো লাগে। পুরো কাজটিতেই সে চমৎকার পারফর্মেন্স করেছে। কাজটি দেখার পর দর্শকরা সাবিলার পারফর্মেন্স নিয়েই কথা বলবে, আমার বিশ্বাস।

জানা গেছে, আসছে ঈদে বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভিতে নাটকটি প্রচারিত হবে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত