ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

৫২-তে শেষ হচ্ছে ‘কুলেজ’, আসছে নতুন সিজন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২২, ১৩:২৮  
আপডেট :
 ২৭ আগস্ট ২০২২, ১৩:৪০

৫২-তে শেষ হচ্ছে ‘কুলেজ’, আসছে নতুন সিজন

কলেজ পড়ুয়া কিছু ছেলেমেয়েদের কাহিনী নিয়েই আবর্তিত হয়েছে ধারাবাহিক নাটক ‘কুলেজ’র গল্প। তাদের ব্যক্তিগত জীবন, আনন্দঘন মূহুর্ত, বন্ধুত্ব, বন্ধুত্বের টানাপোড়ন, পারিবারিক বন্ধন ও সংকট নিয়েই এই ধারাবাহিকটি চলেছে বঙ্গ বিডি অ্যাপ ও বঙ্গ বুম ইউটিউব চ্যানেলে। এসএসসি পাশ করে কলেজ জীবনে এসে স্বাধীনতা পাওয়া এই ছেলেমেয়েগুলো জড়িয়ে পড়ে নানা ধরনের কর্মকান্ডে। প্রেমে পড়া, ভুল করে নেশাদ্রব্যে আসক্ত হওয়া, গ্রুপিং, লবিং, মারামারি এর সাথে কেউ আবার নিজের লক্ষ্যে পৌঁছাতে ঠিকই মনোযোগ দিয়ে পড়ালেখা চালিয়ে যেতে থাকে। আবার কাউকে সমানভাবে সবকিছুই ম্যানেজ করতে দেখা যায়। মোটকথা কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের বাস্তব চিত্রই তুলে ধরা হয়েছে কুলেজ নামক ধারাবাহিক নাটকটিতে।

ধারাবাহিকটি মূলত সিটকম (সিচুয়েশনাল কমেডি) ঘরনার। তাই প্রচুর হাস্যরসাত্মক দৃশ্যের মাধ্যমে এই নাটকটির কাহিনী এগিয়ে গেছে। কিন্তু কিছু পর্ব পর পর বিশেষ কিছু ঘটনার মাধ্য দিয়ে এই বয়সী ছেলেমেয়েদের জীবনের কিছু ক্রাইসিস তুলে ধরে গল্পের নতুন মোড় আবর্তিত হয়েছে। সিজন-১ এর শেষ তিন পর্বে, সজিব চরিত্রে অভিনয় করা অ্যালেন শুভ্রের জন্মদিন উপলক্ষে তার বাগানবাড়িতে স্টে-ওভার করতে আসে সব বন্ধুরা। সেখানেই ঘটে যায় কিছু অপ্রত্যাশিত দুর্ঘটনা। এর মাধ্যমে পরিচালক আভাস দিতে চেয়েছেন, হয়তো এসব ঘটনার জের ধরে সিজন টু তে ফ্রেন্ডসার্কেলের মধ্যে নানান ধরনের বিভেদ সৃষ্টি হতে যাচ্ছে।

এই ধারাবাহিক নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অ্যালেন শুভ্র, সাব্বির অর্নব, আরশ খান, সুজন হাবিব, জান্নাতুল সুমাইয়া হিমি, শাহবাজ সানি, লামিমা লাম, অন্বেশা, শরীফ আজম, মাসুম রেজওয়ান, শহিদুজ্জামান সেলিম, রোজি সিদ্দিকী, কচি খন্দকার, ইশতিয়াক আহমেদ রুমেল, রিফাত চৌধুরী, সৈয়দ গোলাম সরোয়ার, রকি খান, সাগর হুদা, শাহিন মৃধা, রকি খান, মিলি বাশার, জেরিন খান রত্না, শেখ স্বপ্না, লিজা খানম, মাইমুনা ফেরদৌস মম, ইলমা চৌধুরী, মোনালিসা দীপা, আনিলা তাবাসসুম হৃদি, সেগুফতা আহমেদ, সৈয়দ বোরহান, এস এস জায়ান, রিগান সোহাগ রত্ন, ফারজাদ জুলফিকার, সিফাত আমিন শুভ, কাউসার আহমেদ, ফজলে রাব্বি সহ অনেকেই।

নাটকটির নির্বাহী প্রযোজনায় আছেন কে এইচ শাফায়েত হোসাইন রনি। নাটকটি রচনার পাশাপাশি পরিচালনা করেছেন ‘এখানে তো কোন ভুল ছিলো না’ খ্যাত শেখ নাজমুল হুদা ঈমন। আগামী ২৯ আগস্ট সিজন ১ এর শেষ পর্ব প্রচারিত হতে যাচ্ছে। এরপর নানা চমকে আসতে যাচ্ছে সিজন ২।

নির্মাতা বলেন, এই সিজনটি থেকে প্রত্যাশার চেয়েও বেশি সাড়া পেয়েছি। তরুণ-তরুণী থেকে শুরু করে অনেকেই কাজটি পছন্দ করেছেন এবং বিভিন্ন মাধ্যমে তাদের ভালো লাগার কথা শেয়ার করেছেন। দারুণ সব চমক নিয়ে শিগগিরই সিজন ২ নিয়ে আসবো সামনে।

জানা গেছে, আগামী ডিসেম্বর মাসেই সিরিজটির সিজন ২ প্রচারের লক্ষ্য নিয়ে প্রস্তুতি নিচ্ছেন পুরা ইউনিট। এবারের সিজন জুড়ে প্রচুর পরিমাণ সাসপেন্স নিয়েই হাজির হতে চান নির্মাতা ও তার ইউনিট।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত