ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

দর্শকের দিক থেকে এগিয়ে ‘অপারেশন সুন্দরবন’

  ইমরুল নূর

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩১  
আপডেট :
 ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৭

দর্শকের দিক থেকে এগিয়ে ‘অপারেশন সুন্দরবন’

অনেকবছর ধরেই সিনেমা ইন্ডাস্ট্রির একটা মন্দা সময় যাচ্ছিলো, এরপর করোনা প্রকোপে বন্ধ হয়ে গিয়েছিলো সিনেমাহল। আশাহত হয়ে পড়েছিলেন হল মালিক থেকে শুরু করে সিনেমা সংশ্লিষ্টরা। তবে করোনা পরবর্তী সময়ে ইন্ডাস্ট্রিতে নতুন করে সিনেমার জোয়ার বইতে শুরু করেছে। বলা যায়, এ যেন এক নতুন প্রত্যাবর্তন।

গেল রোজার ঈদে মুক্তি পাওয়া ছবি ‘শান’ ও ‘গলুই’ দিয়ে হলে দর্শক ফিরতে শুরু করে এবং হাউজফুল হতে শুরু করে প্রেক্ষাগৃহ। সেই ধারাবাহিকতায় সিনেমা অঙ্গনে হলগুলোতে দর্শক জোয়ার আরও কয়েকগুণ বাড়িয়ে দেয় ‘পরাণ’ এবং ‘হাওয়া’ সিনেমা। এরমধ্যে গতকাল দেশের প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি পেয়েছে আরও নতুন দুই সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ ও ‘বিউটি সার্কাস’।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর স্টার সিনেপ্লেক্সের শাখাগুলোতে ‘অপারেশন সুন্দরবন’ ও ‘বিউটি সার্কাস’ দেখতে উপচে পড়া ভিড় জমেছে দর্শকদের। দর্শকরা হুমড়ি খেয়ে পড়েছেন সিনেমা দুটি দেখতে।

স্টার সিনেপ্লেক্সের প্রধান বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিনের সঙ্গে কথা বলে জানা যায়, নতুন দুই সিনেমা দেখতে দর্শকের ভিড় জমেছে, সেইসঙ্গে পুরনো ছবিগুলো অর্থাৎ ‘পরাণ’ এবং ‘হাওয়া’ও দেখছেন অনেকে।

শনিবার দুপুরে বাংলাদেশ জার্নালকে এ কর্মকর্তা বলেন, এখন বাংলা সিনেমার সুদিন চলছে, এমনটা বলতেই পারি। হলগুলোতে দর্শকদের উপচেপড়া ভিড় দেখতে পাচ্ছি। করোনা পরবর্তী সময়ে পরপর ভালো সিনেমা মুক্তি পাওয়ার কারণে হলগুলোতে দর্শকদের চাপ সামলাতে আমাদের হিমশিম খেতে হয়েছে। দর্শক টিকিট পাচ্ছে না, এমনও হয়েছে আমি আমার মুঠোফোন বন্ধ করে রাখতেও বাধ্য হয়েছি। অনেকদিন পর আমাদের বাংলা সিনেমা ঘুরে দাঁড়াচ্ছে, এটা আমাদের জন্য বেশ আশা জাগানিয়া।

তিনি আরও বলেন, গতকাল নতুন দুটি সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ ও ‘বিউটি সার্কাস’ মুক্তি পেয়েছে। সিনেমাগুলোর নানামুখী অভিনব প্রচারণার কারণে দর্শকরা হলে আসছেন। গতকাল রাজধানীর সবগুলো সিনেপ্লেক্সেই বেশ ভালো দর্শক পেয়েছে ছবি দুটি। সকালের শো-তে আমরা খুব কমই হাউজফুল শো পেয়ে থাকি কিন্তু গতকাল আমরা হাউজফুল পেয়েছি। আজকেও শো ভালো যাচ্ছে। দুটো ছবি-ই ভালো যাচ্ছে তবে দর্শকের দিক দিয়ে আমি ‘অপারেশন সুন্দরবন’কেই এগিয়ে রাখবো।

ভালো ভালো সিনেমা নির্মিত হলে সিনেমাহলগুলোতে দর্শকদের এই ফেরা স্বাভাবিক থাকবে বলে মনে করেন মেজবাহ উদ্দিন। তার ভাষ্যে, যেহেতু বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির নতুন একটা প্রত্যাবর্তন দেখতে পেয়েছি, আমার মনে হয় এখন ভালো ভালো সিনেমা মুক্তি পেলে দর্শকরা আর হলবিমুখ হবে না। আগামী মাসে দামাল সিনেমা মুক্তি পাবে, সেটা নিয়েও দর্শকের মধ্যে আগ্রহ দেখেছি। এভাবে ভালো সিনেমা আসতে থাকলে দর্শকরাও হলে ফিরবেন।

শ্যামলী সিনেমা হলের ম্যানেজার মোঃ হাসান বলেন, আমাদের এখানে ‘অপারেশন সুন্দরবন’ এর চারটি শো চলছে। ছবিটি নিয়ে আমাদের প্রত্যাশা অনেক। গতকাল ভালোই দর্শক পেয়েছি। সে অনুযায়ী আজকে কিছুটা কম। একদিনে তো আর কিছু বলা যায় না, তবে আমরা আশা রাখছি সামনের দিনগুলোতে ভালো দর্শক পাবো।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত