ঢাকা, শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

সিনেমাহলে দর্শকদের স্বাগত জানাবে সুন্দরবনের বাঘ!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:০১  
আপডেট :
 ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৭

সিনেমাহলে দর্শকদের স্বাগত জানাবে সুন্দরবনের বাঘ!
বিনোদন ডেস্ক

দেশব্যাপী মহাসমারোহে চলছে র‍্যাব ওয়েলফেয়ার কো-অপারেটিভ সোসাইটি প্রযোজিত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’। ভিন্নধর্মী প্রচারণার কারণে সিনেমাটি নিয়ে দর্শকমনে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে এবং হলগুলোতে বাড়ছে দর্শকের সংখ্যা। চলচ্চিত্রটি যারাই দেখছেন তারা এই চলচ্চিত্রটির প্রশংসা করেছেন।

‘অপারেশন সুন্দরবন’ টিম সব সময় সুন্দরবনের প্রকৃতি এবং সুন্দরবনের প্রাণী রক্ষার ক্ষেত্রে সমান পরিমানে গুরুত্ব দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় টিম ‘অপারেশন সুন্দরবন’ রাজধানীর চিত্রামহল, মধুমিতা ও লায়ন সিনেমা হলে “সুন্দরবনের বাঘ এলো সিনেমা ভ্রমণে” নামে একটি ক্যাম্পেইন শুরু করতে যাচ্ছে। এই ক্যাম্পেইনটি শুরু হচ্ছে ধোলাইপাড় রোডের চিত্রা সিনেমা হল থেকে।

প্রতিটি সিনেমা হলে একটি করে টাইগার বুথ থাকবে যেখানে সোনা, রূপা এবং হিরা নামে তিনটি বাঘ থাকবে। এই তিনটি বাঘ দর্শকদের স্বাগত জানাবে এবং এই তিনটি বাঘ দর্শকদের সিনেমা দেখতে আসতে বলবে। শিশু-কিশোররা বাঘের প্রতি আকৃষ্ট হবে এবং তারা এসে বাঘের সাথে ছবি তুলবে এবং সেই ছবি ‘অপারেশন সুন্দরবন’ এর অফিসিয়াল পেজে পাঠালে পেজ থেকে সেই ছবি প্রকাশ করা হবে। এভাবে শিশু-কিশোরদের মধ্যে সুন্দরবনের বাঘ, প্রকৃতি এবং প্রাণি সম্পর্কে আগ্রহ বাড়বে এবং এদের সংরক্ষণের মানসিকতা বাড়বে।

এ প্রেক্ষিতে ছবিটির চিত্রনায়ক সিয়াম সুন্দরবনের বাঘ সংরক্ষণে গুরুত্বারোপ করে বলেন, সুন্দরবনের বাঘ বাঁচলে সুন্দরবন বাঁচবে আর সুন্দরবন বাঁচলে আমাদের দক্ষিণ-পশ্চিম অঞ্চল রক্ষা পাবে, বাংলাদেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা পাবে।

চিত্রনায়ক জিয়াউল রোশানম বলেন ছবিটির শুটিংয়ের সময় সুন্দরবনের প্রাকৃতিক পরিবেশের যেন কোন ক্ষতি না হয় সে সম্বন্ধে বার বার লক্ষ রাখা হয়েছে। সুন্দরবনের প্রকৃতি এবং প্রাণীকূলের তার প্রতি অসীম ভালবাসা রয়েছে বলেও তিনি জানান।

তিনি আশা প্রকাশ করে বলেন, দেশের সকল মানুষের মনে যেন এ ভালবাসা পৌঁছে যায়।

চলচ্চিত্রটির পরিচালক দীপংকর দীপন বলেন, অপারেশন সুন্দরবন চলচ্চিত্রে বিভিন্ন পশু পাখিকে দেখানো হয়েছে, পশু-পাখির প্রতি মানুষের আগ্রহ বাড়ানোর জন্য। সুন্দরবনের বাঘ, প্রাকৃতিক পরিবেশ সুন্দরবনেই মানানসই এবং সুন্দরবনের বাঘ এবং অন্যান্য পশু-পাখিকে যেন সেখানে স্বযত্নে থাকতে দেয়া হয়। সুন্দরবনে বাঘের পরিবেশ রক্ষার জন্য যেসব বিষয় প্রয়োজন তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষকে তিনি আহবান জানান। পাশাপাশি সুন্দরবনের বাঘ এবং প্রাকৃতিক পরিবেশ সম্পর্কে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির জন্য এই ক্যাম্পেইনটি চালু করা হয়েছে বলে তিনি জানান।

এ প্রসঙ্গে চলচ্চিত্রটির প্রযোজক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, এই চলচ্চিত্রটির মাধ্যমে আমরা সুন্দববনের প্রকৃতি এবং জীব বৈচিত্র রক্ষায় সাধারণ মানুষকে একটি বার্তা দিতে চেয়েছি। পাশাপাশি এই চলচ্চিত্রটির মাধ্যমে এ অঞ্চলে জীববৈচিত্র এবং প্রকৃতি রক্ষার মাধ্যমে বাংলাদেশের প্রাকৃতিক ভারসাম্য এবং দক্ষিণ-পশ্চিম অঞ্চলকে প্রাকৃতিক দুযোর্গ থেকে রক্ষা করতে সুন্দরবন অনাধিকাল হতে যে ভূমিকা রেখেছে চলেছে তা সকলকে পুনরায় স্মরণ করিয়ে দিতে চাই। এই আয়োজনে টীম অপারেশন সুন্দরবন সিনেমা হলগুলোতে এসে টাইগার বুথের পাশে শিশু-কিশোরদের ছবি তোলা এবং ‘অপারেশন সুন্দরবন’ সিনেমা দেখার আহবান জানাই।

সুন্দরবনকে জলদস্যুমুক্ত করতে র‍্যাবের দুঃসাহসিক অভিযান ফুটিয়ে তোলা হয়েছে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায়। তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ, সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া, সামিনা বাসার, রাইসুল ইসলাম আসাদ, তাসকিন আহমেদ, রনক হাসান, শতাব্দী ওয়াদুদ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত