ঢাকা, বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মামলা থেকে অব্যাহতি পেলেন শাহরুখ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৬

মামলা থেকে অব্যাহতি পেলেন শাহরুখ
বিনোদন প্রতিবেদক

পাঁচ বছর আগে অর্থাৎ ২০১৭ সালে গুজরাটে পদপিষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় হওয়া মামলা থেকে অব্যাহতি পেলেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। সোমবার ভারতের গুজরাট হাইকোর্টের রায় বহাল রেখে শাহরুখকে মুক্তি দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট।

২০১৭ সালে মুক্তি পায় কিং খান অভিনীত ‘রইস’। সেই ছবির প্রচারে সারাদেশ ঘুরে বেড়িয়েছিলেন অভিনেতা। গিয়েছিলেন গুজরাটেও। সেখানে প্রিয় তারকাকে দেখতে উপস্থিত হয় হাজারও মানুষ। লোকাল ট্রেনে চড়ে প্রচার চালাচ্ছিলেন সুপারস্টার। তাকে এক ঝলক দেখতে বারোদা স্টেশনে হাজির হয়েছিলেন তার কয়েক হাজার ভক্ত।

এ সময় ভিড়ের মাঝে ফরিদ খান নামের এক ব্যক্তি পদপিষ্ট ও পরবর্তীতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।সেই ঘটনায় কাঠগড়ায় দাঁড় করানো হয় শাহরুখকে। মামলা হয় তার নামে। পাঁচ বছর পর সুপ্রিম কোর্টের রায়ে সেই মামলা থেকে অব্যাহতি পেলেন কিং খান।

এর আগে গুজরাট হাইকোর্ট মামলাটি বাতিল করে দেয়। এরপর মামলাকারীরা আবেদন করেন সুপ্রিম কোর্টে। সোমবার সেই মামলা আবারো বাতিল করে সুপ্রিম কোর্ট।

২০১৭ সালে ‘রইস’-এর প্রচারে শাহরুখ ও তার গোটা টিম মুম্বাই থেকে দিল্লি ট্রেনে গিয়েছিলেন। অভিযোগকারী জিতেন্দ্র মধুভাই সোলাঙ্কি বারোদার ফার্স্ট ক্লাস জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে একটি ব্যক্তিগত অভিযোগ দায়ের করেছিলেন। তিনি লিখেছিলেন, বারোদা স্টেশনে টিশার্ট ও স্মাইলি বল ছুড়েছিলেন শাহরুখ। সেগুলো সংগ্রহ করতেই স্টেশন চত্বরে হুড়োহুড়ি পড়ে যায়। সেখান থেকে পদপিষ্টের পরিস্থিতি তৈরি হয়।

গুজরাট হাইকোর্টে এই মামলা বাতিলের আর্জি জানিয়েছিলেন শাহরুখ খান। তদন্তের পরে এই মামলা বাতিল করে দেয় গুজরাট হাইকোর্ট। হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিযোগকারী। অবশেষে সোমবার সেই মামলাকেই বাতিল করে দেয় সুপ্রিম কোর্ট।

মূলত সেলিব্রিটিরাও সাধারণ মানুষের মতো সব ধরনের নাগরিক অধিকার পেতে পারেন। ফলে এই ধরনের কোন দুর্ঘটনার জন্য তাদের আলাদা করে দোষী বলে দাবি করা যাবে না, এমনই বলা হয়েছে সর্বোচ্চ আদালতের তরফে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত