ঢাকা, মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

স্বপ্ন যেন মেলেছে ডানা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৪  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৮

স্বপ্ন যেন মেলেছে ডানা
বিনোদন ডেস্ক

ছোটবেলা থেকেই সঙ্গীতের স্বপ্ন বুকে লালন করে আসছেন গোপাল চন্দ্র মজুমদার। সেই স্বপ্ন আজ একটু একটু করে ডানা মেলেছে। চাঁদপুরের কচুয়ার ছেলে গোপাল। মেঘনার উথাল পাথাল ঢেউয়ের ছন্দে নিজের মনে বাড়তে থাকে সঙ্গীত পিপাসা। সে পিপাশা থেকেই লেগে যান ড্রামস শিখতে। তিনি এখন দেশের বরেণ্য ড্রামস বাদক। নিজগুণে কাজ করছেন দেশ সেরা সব মহারথীর সঙ্গীত পরিচালনায়। রিদমিষ্ট হিসেবে কাজ করছেন বিভিন্ন রেকর্ডিং স্টুডিওতে। এছাড়াও দেশের প্রায় সকল মঞ্চে রয়েছে তার পদচারনা। বাংলাদেশ শিল্পকলা একাডেমির তিনি নিয়মিত ড্রামস বাদক।

সঙ্গীত নিয়ে কথা বলতে গিয়ে গোপাল চন্দ্র মজুমদার জানান, দর্শক শ্রোতার ভালোবাসায় সিক্ত করতালি তার জীবনের শ্রেষ্ঠ উপহার। সুর তাল ছন্দে জীবন পায় গান। সুরকে মোহনীয় এবং শ্রুতিমধুর করে তোলে মিউজিক।

ছয় ভাই বোনের সংসারে বড় হয়েছেন গোপাল। সহজেই অনুমেয় সঙ্গীতের যাত্রা তার সহজ ছিল না। সকল বাঁধা অতিক্রম করে গোপাল এখন দেশের একজন পরিপূর্ণ ড্রামস বাদক। নিয়মিত ড্রামস বাজান দেশের বিভিন্ন মঞ্চে। সংযুক্ত রয়েছেন ব্যান্ডদল “একতারা’র” সঙ্গে। বাংলাদেশ শিল্পকলা একাডেমী থেকে শুরু করে দেশ বরেণ্য অনেক একাডেমীতে রয়েছে তার পদচারনা। সঙ্গীত নিয়ে রয়েছে তার সুদূর পরিকল্পনা।

তিনি জানান, ভবিষ্যতে আন্তর্জাতিক মানের একটা সঙ্গীত স্কুল প্রতিষ্ঠা করা তার লালিত স্বপ্ন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত