ঢাকা, মঙ্গলবার, ৩১ জানুয়ারি ২০২৩, ১৭ মাঘ ১৪২৯ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

মারা গেছেন পপ তারকা ক্রিস্টিন ম্যাকভি

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২২, ১৫:৩৫

মারা গেছেন পপ তারকা ক্রিস্টিন ম্যাকভি
পপ তারকা ক্রিস্টিন ম্যাকভি
বিনোদন ডেস্ক

জনপ্রিয় ব্যান্ড ফ্লিটউড ম্যাকের অন্যতম সদস্য, পপ তারকা ক্রিস্টিন ম্যাকভি আর নেই। গতকাল বুধবার মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। মার্কিন সংবাদমাধ্যমের প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।

ক্রিস্টিন ম্যাকভির মৃত্যুর খবর জানিয়ে তার পরিবার এক বিবৃতি দিয়েছে। সেখানে বলা হয়েছে, গতকাল সকালে হাসপাতালে মারা গেছেন ক্রিস্টিন ম্যাকভি। এ সময় পরিবারের সদস্যরা তার পাশেই ছিলেন। ফ্লিটউড ম্যাক ব্যান্ডের পক্ষ থেকেও ম্যাকভির মৃত্যুর তথ্য নিশ্চিত করা হয়েছে। তবে তার মৃত্যুর কারণ ও হাসপাতালের নাম প্রকাশ করা হয়নি।

একাধারে গীতিকার ও কণ্ঠশিল্পী ছিলেন ক্রিস্টিন। ১৯৪৩ সালের ১২ জুলাই ল্যাঙ্কাশায়ারে জন্ম জন্মগ্রহণ করেন তিনি। চার বছর বয়সে পিয়ানো শেখার মাধ্যমে সংগীতের সঙ্গে সখ্যতা শুরু হয় তার। ১১ বছর বয়সে সংগীতকে নিজের ধ্যান-জ্ঞানে ঠাই দেন তিনি। বন্ধুদের সঙ্গে ব্যান্ড করার মাধ্যমে যাত্রা শুরু করেন।

ক্রিস্টিনকে পাদ প্রদীপের আলোয় নিয়ে আসে ফ্লিটউড ম্যাক ব্যান্ড। ১৯৭০ সালে এই ব্যান্ডে যোগ দেন তিনি। অল্প কয়েকদিনের মধ্যেই ব্যান্ডটির নিউক্লিয়াসে পরিণত হন ক্রিস্টিন। উপহার দেন ‘লিটল লাইস’, ‘এভরিহয়ার’, ‘ডোন্ট স্টপ’, ‘সে ইউ লাভ মি’, ‘সংবার্ড’-এর মতো বিখ্যাত সব গান। সত্তর-আশির দশকে জনপ্রিয়তার তুঙ্গে ছিলেন ক্রিস্টিন ও তার ফ্লিটউড ম্যাক।

ব্যান্ডের বাইরে একক শিল্পী হিসেবেও সফল ছিলেন ক্রিস্টিন। ১৯৭০ ও ১৯৮৪ সালে প্রকাশিত তার দুই অ্যালবাম ‘ক্রিস্টিন পারফেক্ট’ ও ‘ক্রিস্টিন ম্যাকভি’ বেশ সাড়া জাগিয়েছিল।

জনপ্রিয় এই পপ তারকার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তার অনুরাগী ও সহকর্মীদের মাঝে। সামাজিক যোগাযোগমাধ্যম এই গায়িকাকে হারানোর শোক প্রকাশ করেছেন তারা।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত