ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

এক নম্বরে শাহরুখের পাঠান

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৪ মার্চ ২০২৩, ১৫:২১  
আপডেট :
 ০৭ মার্চ ২০২৩, ১৭:১২

এক নম্বরে শাহরুখের পাঠান
শাহরুখ খান। ফাইল ছবি।

শাহরুখের জন্য ফিরল বলিউডের পুরানো গৌরব। নেপথ্যে ‘পাঠান’। প্রথম থেকেই এই ছবিকে ঘিরে উৎসাহ ছিল, উন্মাদনা লক্ষ করা গিয়েছিল শাহরুখ অনুরাগীদের মধ্যে। বাদশার প্রত্যাবর্তন যে! হলও তাই। এক কথায় রাজকীয় প্রত্যাবর্তন শাহরুখের। অতীতের সব নজির ভেঙে নয়া নজির গড়ল এই ছবি। ৩৭ দিনেই হিন্দি চলচ্চিত্র দুনিয়ায় এই মুহূর্তে সব থেকে সফল ছবির তকমা পেয়েছে। এতদিন সেই জায়গা ধরে রেখেছিল ‘বাহুবলী ২’। তাকে হারিয়ে সেরার শিরোপা পেল ‘পাঠান’।

এসএস রাজামৌলীর ‘বাহুবলী ২’ ছবির হিন্দি ভার্সন ব্যবসা করেছিল ৫১০.৯৯ কোটি রুপি। যদিও সামগ্রিক ভাবে এই ছবি আয় করেছে হাজার কোটিরও বেশি টাকা। এ বার ‘বাহুবলী ২’-কে ছাপিয়ে গেল পাঠান। দেশের অভ্যন্তরে এই ছবির আয় ৫২৮.২৯ কোটি রুপি। বিশ্বব্যাপী এই ছবির আয় ১০২৭ কোটি টাকা। শুধু ‘বাহুবলী ২’ নয়, ‘পাঠান’-এর প্রতিযোগিতা ছিল আরও দুটি ছবির সঙ্গে। আমির খানের ‘দঙ্গল’ এবং যশ অভিনীত ‘কেজিএফ ২’।

‘যশরাজ ফিল্মস’-এর স্পাই ইউনিভার্সের ‘পাঠান’ দিয়ে শুরু হলেও হিসাব মতো এটি এই ব্রহ্মাণ্ডের চতুর্থ ছবি। এর আগে প্রযোজনা সংস্থা ‘এক থা টাইগার’, ‘ওয়ার’-এর মতো গুপ্তচরদের নিয়ে ছবি করেছেন। সেই তালিকায় নতুন সংযোজন ‘পাঠান’। আর তাতেই সকলকে পিছনে ফেলে বলিউডের সফলতম ছবির তকমা পেল এই ছবি। এক পর ফের শাহরুখকে দেখা যাবে ‘টাইগার ৩’-তে সালমান খানের সঙ্গে। জোরকদমে চলছে ছবির শুটিং। চলতি বছর শেষের দিকে মুক্তি পাবে এই ছবি।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত