ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৮ মিনিট আগে
শিরোনাম

নিরাপত্তার কথা ভেবেই কি কলকাতায় অনুষ্ঠান বাতিল করলেন সালমান?

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২০ মার্চ ২০২৩, ১৬:৫১  
আপডেট :
 ২২ মার্চ ২০২৩, ১৭:৩২

নিরাপত্তার কথা ভেবেই কি কলকাতায় অনুষ্ঠান বাতিল করলেন সালমান?
সালমান খান। ছবি: আনন্দবাজার

বছরের গোড়ায় কলকাতায় আসার কথা ছিল সালমান খানের। নিরাপত্তাজনিত সমস্যাতেই কি শো বাতিল করেছিলেন অভিনেতা? সাম্প্রতিক হুমকির আবহে এমন কথাই উঠে আসছে।

শনিবার হুমকি ইমেল পৌঁছছে সালমান খানের অফিসে। রোহিত গর্গ নামে এক ব্যক্তির অ্যাকাউন্ট থেকে এসেছে সেটি। গোল্ডি ব্রারের মতো অপরাধীর নাম করে হুমকি দেয়া হয়েছে তাকে।

পঞ্জাবি গায়ক সিধু মুসে ওয়ালা হত্যায় অভিযুক্ত লরেন্স বিষ্ণোই সালমানকেও প্রাণনাশের হুমকি দিয়েছিলেন। বান্দ্রা পুলিশ আইপিসি-র নানা ধারায় অভিযোগ নথিভুক্ত করেছে। নতুন ইমেল হুমকির পর ‘ভাইজান’-এর নিরাপত্তা নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন পরিবার পরিজনেরা।

গত বছর হুমকি পেয়েছিলেন সালমানের বাবা চিত্রনাট্যকার সেলিম খানও। তার পর থেকেই মুম্বাইয়ে সালমানের বাসভবনে নিরাপত্তা জোরদার করেছে বান্দ্রা পুলিশ।

জানুয়ারিতেই কলকাতায় সালমানের অনুষ্ঠান করার কথা ছিল। ‘দবং ট্যুর’ হতে চলেছিল বাংলায়। সেটি হয়নি। আগে বলা হয়েছিল, স্থান সংক্রান্ত সমস্যাতেই নাকি বানচাল হয়ে গিয়েছিল অনুষ্ঠান। এখন এই হুমকি-আবহে দাবি করা হচ্ছে, নিরাপত্তাজনিত সমস্যাতেই সেই অনুষ্ঠান হয়নি শেষ অবধি।

শুধু সালমান নন, জ্যাকলিন ফার্নান্ডেজ়, সোনাক্ষী সিনহা, প্রভু দেবার মতো তারকাদেরও থাকার কথা ছিল সালমানের সঙ্গে। সালমানের ভাই সোহেল ও তার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী শেরা গত বছর নভেম্বর মাসে কলকাতায় এসে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেছিলেন। যেখানে সালমানের অনুষ্ঠান করার কথা ছিল সেই এলাকা পরিদর্শন করে গিয়েছিলেন তারা।

জানুয়ারির ১৯ তারিখ কলকাতায় আসার কথা ছিল সালমানের। ২০ তারিখে ছিল অনুষ্ঠান। কিন্তু ইকো পার্কের ব্যবস্থাপনার সমস্যাতেই নাকি করা যায়নি অনুষ্ঠান।

সালমান ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা পান। তিনি ও তার বাবা সেলিম একাধিক হুমকি পেয়েছেন নানা সময়ে। দীর্ঘদিন ধরেই ব্যক্তিগত নিরাপত্তা ব্যবস্থার ঘেরাটোপেও থাকেন সালমান। বিশেষ বুলেটপ্রুফ গাড়ি কিনেছিলেন গত বছরই। ব্যক্তিগত লাইসেন্সে আগ্নেয়াস্ত্র কাছে রাখার অনুমতিও পেয়েছিলেন সালমান। তবু কি হুমকি এড়াতে পারছেন?

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত