ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৪৫ মিনিট আগে

প্রকাশ : ১৭ জুলাই ২০২১, ২১:৪৩

প্রিন্ট

ইভ্যালি, আলেশাসহ ১০ ই-কমার্সে লেনদেন বন্ধ বিকাশের

ইভ্যালি, আলেশাসহ ১০ ই-কমার্সে লেনদেন বন্ধ বিকাশের
সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক

অনলাইন ভিত্তিক বাণিজ্যিক প্রতিষ্ঠান আলেশা মার্ট, ইভ্যালিসহ ১০টি ই-কমার্স প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন বন্ধ করে দিয়েছে বিকাশ কর্তৃপক্ষ।

শনিবার এক বিজ্ঞপ্তি দিয়ে সাময়িকভাবে এ সেবা বন্ধ করেছে প্রতিষ্ঠানটি।

লেনদেন বন্ধ করা এ প্রতিষ্ঠানগুলো হলো- আলেশা মার্ট, ইভ্যালি, ধামাকা শপিং, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপ, নিডস, কিউকম, আলাদিনের প্রদীপ, আদিয়ান মার্ট ও বুম বুম।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রাহকের স্বার্থ সুরক্ষায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানতে চাইলে বিকাশের যোগাযোগ বিভাগের প্রধান শামসুদ্দিন হায়দার বলেন, ১০টি প্রতিষ্ঠানের জন্য বিকাশের কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। তবে তাদের ব্যবসা পরিচালনা পদ্ধতি আমরা নিবিড়ভাবে দেখব। সন্তোষজনক পরিস্থিতি তৈরি হলে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

এর আগে এই ১০ প্রতিষ্ঠানের সঙ্গেই ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে কেনাকাটা সংক্রান্ত চুক্তি বাতিল করে ঢাকা ব্যাংক। পাশাপাশি ব্যাংক এশিয়া একই নিষেধাজ্ঞা দিয়েছিল।

এছাড়া ইউসিবি ও সিটি ব্যাংকও তাদের গ্রাহকদের এসব অনলাইন মার্চেন্টে লেনদেনের বিষয়ে সতর্ক করেছে।

এদিকে ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরীন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে দুদকের আবেদনের ভিত্তিতে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ বৃহস্পতিবার এই আদেশ দেন, যা শনিবার জানা যায়।

বাংলাদেশ জার্নাল/এফজেড/আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত